ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আইজিসিসির পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘বাঁদী-বান্দার রূপকথা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৫
আইজিসিসির পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘বাঁদী-বান্দার রূপকথা’ ছবি: নুর /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইন্দিরা  গান্ধী  সাংস্কৃতিক  কেন্দ্রের (আইজিসিসি) পঞ্চম  প্রতিষ্ঠাবার্ষিকী  উপলক্ষ্যে সৃষ্টি কালচারাল সেন্টারের নৃত্যনাট্য ‘বাঁদী-বান্দার রূপকথা’র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। আগামী ১১ এপ্রিল সন্ধ্যা ৭টায় ঢাকা অফিসার্স ক্লাব প্রাঙ্গণে নৃত্যনাট্যটি উপভোগ করা যাবে।



বিখ্যাত আরব্য রজনীর রূপকথা কাঠুরিয়া আলীবাবা আর চল্লিশ চোরের গল্পের নৃত্য-নাট্যরূপ এটি। আলীবাবা ও চল্লিশ চোরের গল্প নতুন বিন্যাসে, নতুন আলোক সম্পাতে, নতুন ভঙ্গিতে পরিবেশন করা হয়েছে ‘বাঁদী-বান্দার রূপকথা’য়। ওই গল্পে ছিল কাফ্রি বান্দা আবদুল্লা আর অপরূপা সুন্দরী বাঁদী মর্জিনা। ‘বাঁদী-বান্দার রূপকথা’য় মর্জিনাই নায়িকা। এ চরিত্রে কণ্ঠ দিয়েছেন ভারতীয় অভিনেত্রী ইন্দ্রানী হালদার।

বাঁদী-বান্দার রূপকথা’র নৃত্য ভাবনা ও পরিচালনা করেছেন সুকল্যাণ ভট্টাচার্য। চিত্রনাট্য লিখেছেন শঙ্কর তালুকদার। প্রধান নৃত্যশিল্পী হিসেবে আছেন শিবলী মোহাম্মদ, শামীম আরা নীপা, আনিসুল ইসলাম হিরু, সুকল্যাণ ভট্টাচার্য, ডলি ইকবাল, সাবরিন নিসা, আবুল হাসান তপন, মোহ-তামিমুল হক তামিম, গোলাম রব্বানি ইমরান ও রানা ওয়াদুদ। গানে কণ্ঠ দিয়েছেন অন্বেষা, শ্রীকান্ত আচার্য, নচিকেতা, লোপা মুদ্রা মিত্র, অরিজিত চক্রবর্তী, জয়তী চক্রবর্তী, মনোময় ভট্টাচার্য ও রাঘব চট্টোপাধ্যায়।

বাংলাদেশ সময় : ১৪৫৩ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।