ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

নিকোল কিডম্যানের ওপর ক্ষেপেছে বিমানকর্মীরা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৫
নিকোল কিডম্যানের ওপর ক্ষেপেছে বিমানকর্মীরা নিকোল কিডম্যান

বিমানকর্মীদের ক্ষোভের মুখে পড়েছেন নিকোল কিডম্যান। ইতিহাদ এয়ারওয়েজের মডেল হওয়ার কারণে তার বিরুদ্ধে ক্ষেপেছে উড়োজাহাজ কর্মীরা।

সংযুক্ত আরব আমিরাতের বিমান পরিবহনের প্রচারণায় যুক্ত হওয়াই কাল হয়ে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়ান এই অভিনেত্রীর জন্য। এক বিবৃতিতে ৪৭ বছর বয়সী কিডম্যানের কড়া সমালোচনা করেছে অ্যাসোসিয়েশন অব প্রফেশনাল অ্যাটেনড্যান্টস (এপিএফএ)।

ইতিহাদ এয়ারওয়েজের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, অন্তঃসত্ত্বা হলেই নারী কর্মীদের চাকরিচ্যুত হতে হয়। এ ছাড়া পুরুষ সহকর্মীদের সঙ্গে একই কমপাউন্ডে থাকার জন্য বাধ্য করা হয় তাদেরকে। এমন প্রতিবেদনও প্রকাশ হয়েছে, সংযুক্ত আরব আমিরাতে স্বামীরা তাদের স্ত্রীকে নির্যাতন করার অধিকার রাখেন। বিয়ের পর নিপীড়নের কোনো শাস্তি দেশটিতে নেই।

২০০৬ সাল থেকে জাতিসংঘের নারী বিষয়ক শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্ব পালন করে আসা কিডম্যান কীভাবে এমন একটি পরিবহনের মডেল হলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। এই ক্ষোভ নিয়ে অবশ্য তিনি এখনও মুখ খোলেননি।  

২৫ হাজার বিমান কর্মীর প্রতিনিধি হিসেবে কাজ করে থাকে এপিএফএ। এর মধ্যে ১৯ হাজার নারী কর্মী আছেন। তারা বলেছেন, ‘শ্রমিকদের সঙ্গে অবমাননাকর আচরণ করে থাকে এমন প্রতিষ্ঠানের প্রচারণা না করার জন্য নারী ও মেয়েদের পক্ষ থেকে আমরা নিকোল কিডম্যানের প্রতি আহ্বান জানাই। আপনি একজন নারী হিসেবে যে পৃথিবীর পক্ষে, বিমান পরিবহনটির দেশ তার বিপক্ষে। ’

বাংলাদেশ সময় : ১৯২০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।