ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বৈশাখী ‘পাঁচফোড়ন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
বৈশাখী ‘পাঁচফোড়ন’

সমসাময়িক এবং বক্তব্যধর্মী বিষয় নিয়ে পহেলা বৈশাখ উপলক্ষে বৈশাখের বিশেষ ‘পাঁচফোড়ন’ তৈরি করেছে ফাগুন অডিও ভিশন। এবারের আয়োজন সাজানো হয়েছে পহেলা বৈশাখে দুই বন্ধুর গল্পের মাধ্যমে।

তাদের ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা-নির্মাতা মীর সাব্বির ও অভিনেতা আরফান। অভিনয়ের মাধ্যমে তারা মূলত সঞ্চালকের ভূমিকা পালন করেছেন।

গল্পে দেখা যাবে, বৈশাখের সকালে এক বন্ধুর বাসায় বেড়াতে আসে অপর বন্ধু। তারপর দুই বন্ধু বেরিয়ে পড়ে মেলার উদ্দেশ্যে। ঘুরে বেড়ায় মেলার বিভিন্ন স্থানে। হাজার হাজার মানুষের সঙ্গে মিশে যায় প্রাণের মেলায়। তাদের চলার পথে ঘটতে থাকে বিচিত্র সব ঘটনা। এসব ঘটনার ফাঁকে ফাঁকে প্রসঙ্গক্রমে আসতে থাকে নাচ, গান, নাটক ও বিভিন্ন বিষয়ের ওপর প্রতিবেদন। অনুষ্ঠানটি এটিএন বাংলায় ১৪ এপ্রিল রাত ৮টা ৫০ মিনিটে প্রচার হবে।

পাঁচফোড়নে বৈশাখ নিয়ে নিজের সুর-সংগীতে গান গেয়েছেন বাপ্পা মজুমদার ও তার বন্ধুরা। এসআই টুটুলের সুর ও সংগীতে আরেকটি গান করেছে ধ্রুবতারা ব্যান্ড। এগুলোর কথা লিখেছেন কবির বকুল। এ ছাড়া লিটন অধিকারী রিন্টুর লেখা গান গেয়েছেন শিল্পী অর্জুন। থাকছে ছাদ পিটানোর গান।

পথকবি জালাল খান ইউসুফীর পুঁথিপাঠ ও পুঁথি রচনার ওপর রয়েছে প্রতিবেদন। রশি বা সুতা ছাড়া ভিন্নভাবে লাটিম ঘুরিয়ে দেখাবেন মোঃ ইমরান হোসেন। বেশ কটি ব্যঙ্গাত্মক এবং রসাত্মক নাট্যাংশে অভিনয় করেছেন মাসুম আজিজ, সোলায়মান খোকা, কাজী আসাদ, রফিকউল্লাহ সেলিম, লাভলী ইয়াসমিন, জিল্লুর রহমান, কামাল বায়েজিদ, সুভাশিষ ভৌমিক, ইকবাল, শিরিন আলম, বিলু বড়ুয়া, বিনয় ভদ্র, নিসা, নজরুল ইসলাম, রতন খান, মতিউর রহমান মতি প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।