ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শুরু হচ্ছে গান মেলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
শুরু হচ্ছে গান মেলা

আজ বৃহস্পতিবার থেকে শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে শুরু হচ্ছে এমআইবি গানমেলা। পাইরেসির আগ্রাসন সহ প্রযুক্তিগত নানা জটিলতায় মৃতপ্রায় দেশের অডিও মিউজিক ইন্ডাস্ট্রি।

আর এই বিপন্ন সঙ্গীতশিল্পকে পুনরুজ্জীবনের উদ্যোগেই এই আয়োজন। বিকেল ৪টায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু দশ দিনব্যাপী এই গান মেলার উদ্বোধন করবেন। ১৮ এপ্রিল পর্যন্ত চলমান মেলায় প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই  মেলা। চলবে আলোচনা এবং সরাসরি গানের আসর।

অডিও শিল্পকে বাঁচাতে ভবিষ্যত প্রযুক্তির ব্যবহার ও সম্পৃক্ত হওয়ার বিষয়গুলো উঠে আসবে আলোচনায়। প্রতিদিনই চলবে দেশের সকল প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা  শিল্পীদের নতুন এ্যালবামের মোড়ক উন্মোচন।

গানমেলার বিশেষ আকর্ষণ হিসেবে প্রতি সন্ধ্যা সাতটার পর অনুষ্ঠিত হবে জনপ্রিয় শিল্পীদের সঙ্গীত পরিবেশনা। উদ্বোধনী দিনে গান গাইবেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী কুমার বিশ্বজিত ও আসিফ আকবর সহ নবীন প্রবীন শিল্পরিা।   সঙ্গীত নিয়ে বৃহৎ পরিসরের এ মেলার আয়োজন করছে মিউজিক ইন্ডাস্ট্রিজ অনার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এমআইবি)। এখন থেকে বাংলা গানকে বাচানোর লক্ষে প্রতিবছরই এই গানমেলার আয়োজন করবে সংগঠনটি। দেশের সকল সঙ্গীত প্রেমী মানুষদের মেলায় আসার আহবান জানিয়েছে (এম আই বি)।

বাংলাদেশ সময় : ২০২৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।