ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘দশ ঊনিশের মোড়’ ২৫

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৫
‘দশ ঊনিশের মোড়’ ২৫ স্নাতা শাহরিন ও অ্যালেন শুভ্র

১০ এপ্রিল রাত ৯টা ৪৫ মিনিটে রেডিও টুডে ৮৯.৬ এফএমে প্রচার হবে ‘দশ ঊনিশের মোড়’ অনুষ্ঠানের ২৫তম পর্ব। বিনোদনের মাধ্যমে এতে তুলে ধরা হয় কৈশোরের যৌন-প্রজনন স্বাস্থ্য অধিকার ও লিঙ্গভিত্তিক সহিংসতাভিত্তিক নানা বিষয়গুলো।

এটি উপস্থাপনা করছেন অভিনেতা অ্যালেন শুভ্র ও নৃত্যশিল্পী স্নাতা শাহরিন।

২০১৪ সালের ২৪ অক্টোবর থেকে ‘দশ ঊনিশের মোড়’ প্রতি শুক্রবার রাত ৯টা ৪৫ মিনিটে প্রচারিত হচ্ছে। অনুষ্ঠানটির মোট ১০০টি পর্ব প্রচারের পরিকল্পনা করা হয়েছে।

এ পর্যন্ত ছেলেমেয়েদের শারীরিক পরিবর্তন, তাদের সম্পর্কে সমাজের নানান দৃষ্টিভঙ্গি, পরিবার ও বন্ধুবান্ধবের সাথে কিশোর-কিশোরীদের সম্পর্ক, বাল্য-বিবাহ ইত্যাদি নানা বিষয় নিয়ে ‘দশ ঊনিশের মোড়’-এর পর্বগুলো প্রচারিত হয়েছে। আগামীতে মাদকাসক্তি, আত্মনিয়ন্ত্রণ, কিশোরীদের ওপর সহিংসতার মতো বিষয় নিয়ে সাজানো পর্বগুলো প্রচার হবে।

জেনারেশন ব্রেক থ্রু প্রকল্পের আওতায় অনুষ্ঠানটি বিবিসি মিডিয়া অ্যাকশন ও রেডিও টুডের যৌথ উদ্যোগে সম্প্রচারিত হচ্ছে। এটি বাস্তবায়িত হচ্ছে রাজকীয় নেদারল্যান্ড দূতাবাসের সহযোগিতায় ইউএনএফপিএ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর মাধ্যমে।

বাংলাদেশ সময় : ১৫৪৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।