ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

১৫ বছর পূর্তিতে একুশে টেলিভিশন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৫
১৫ বছর পূর্তিতে একুশে টেলিভিশন ‘স্বপ্নিল প্রেম’ নাটকে আনিসুর রহমান মিলন ও হোমায়রা হিমু

আগামী ১৪ এপ্রিল ১৫ বছর পূর্ণ করছে একুশে টেলিভিশন। ওইদিন বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ।

তাই প্রতিষ্ঠাবার্ষিকী ও বাংলা নববর্ষ উপলক্ষে তিন দিনের বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে বেসরকারি চ্যানেলটি। এর মধ্যে ছয়টি নাটক, দুইটি টেলিছবি ও তিনটি চলচ্চিত্রের পাশাপাশি থাকছে একুশে টিভির নিজস্ব প্রযোজিত অনুষ্ঠান।

নাটকগুলোর মধ্যে রয়েছে জাহির করিমের রচনা ও সুজন বড়ুয়ার পরিচালনায় ‘কোন কাননের ফুল’ (সজল, মুনমুন), তুহিন হোসেনের রচনা ও নুজহাত আলভী আহমেদ পরিচালিত ‘কমন ডায়লগ’ (সজল, মেহজাবিন, মুনিয়া), গাজী মামুনের রচনা ও বিইউ শুভর পরিচালনায় ‘বিবর্ণ রঙধনু’ (অপূর্ব, ইমি), জাহিদুর রহমানের রচনা ও দীপু হাজরা পরিচালিত ‘স্বপ্নিল প্রেম’ এবং খলিলুর রহমান শাওনের রচনা ও কায়সার আহমেদের পরিচালনায় ‘মেহেরজানের লাভ স্টোরি’।

টেলিছবিগুলো হলো অঞ্জন আইচের রচনা ও পরিচালনায় ‘মিস্টার এ্যন্ড মিসেস শাহরিয়ার’ (জাহিদ হাসান, সাদিয়া ইসলাম মৌ), এবং সজল আহমেদের রচনা ও বিউ শুভ পরিচালিত ‘একটি নীল জোৎস্নার গল্প’।

একুশে টেলিভিশন প্রযোজিত অনুষ্ঠানগুলোর মধ্যে রয়েছে দুই পর্বের বিশেষ ‘ফোক হিটস’, নৃত্যানুষ্ঠান ‘প্রজাপতি মন’, তিন পর্বের সংগীতানুষ্ঠান ‘স্বপ্ন দিনের গান’, ‘সাদাকালো বায়োস্কোপে আমরা’, ‘ফোনো লাইভ স্টুডিও কনসার্ট’, ‘একুশের বর্ষবরণ’, ‘বৈশাখী আহ্বান’। এ ছাড়া নিয়মিত আয়োজন ‘একুশের সকাল’, ‘একুশের সন্ধ্যা’ সাজানো হবে বিশেষভাবে।

জানা গেছে, ‘পরিবর্তনে অঙ্গীকারবদ্ধ’ চ্যানেলটি পঞ্চদশ প্রতিষ্ঠা বার্ষিকীর প্রথম প্রহর থেকে পর্দায় আসছে পরিবর্তন।

বাংলাদেশ সময় : ১৫৩৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।