ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আড়াইশ দেশে বাপ্পার ‘বেঁধেছি আমার প্রাণ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৫
আড়াইশ দেশে বাপ্পার ‘বেঁধেছি আমার প্রাণ’ বাপ্পা মজুমদার

এবারের পহেলা বৈশাখ উপলক্ষে রবীন্দ্রনাথ ঠাকুরের গান নিয়ে পূর্ণাঙ্গ একক অ্যালবাম তৈরি করেছেন বাপ্পা মজুমদার। এর নাম ‘বেঁধেছি আমার প্রাণ’।

জানা গেছে, বিশ্বের ২৫০টি দেশের ৭৫০টি পোর্টালে পাওয়া যাবে এর গানগুলো। এর মধ্যে বাংলাদেশে পাওয়া যাচ্ছে রকমারি ডটকম এবং দেশালের সব শোরুমে। অ্যালবামটি বাজারজাত করছে জিরোনা বাংলাদেশ।

আগামী ১২ এপ্রিল রাজধানীর বেইলি রোডের একটি রেস্তোঁরায় অ্যালবামটির মোড়ক উন্মোচন করা হবে। এখানে অন্যান্যের মধ্যে থাকবেন নাট্যব্যক্তিত্ব শংকর সাঁওজাল, সংগীত পরিচালক পার্থ মজুমদার, জিরোনা বাংলাদেশ প্রাঃ লিমিটেড ও এমকে গ্রুপের চেয়ারম্যান মতিউর রহমান, জিরোনা বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শুভজিৎ রায়, ব্র্যাক ব্যাংকের হেড অব কমিউনিকেশন অ্যান্ড সার্ভিস কোয়ালিটি জারা জেবিন মাহবুব প্রমুখ।

‘বেঁধেছি আমার প্রাণ’-এর জন্য রবীন্দ্রনাথের আটটি গানে কণ্ঠ দিয়েছেন বাপ্পা। এগুলো হলো ‘আমার পরাণ যাহা চায়’, ‘আমি চিনি গো চিনি’, ‘তুমি কোন কাননের ফুল’, ‘ভালবেসে সখী নিভৃত যতনে’, ‘এমন দিনে তারে বলা যায়’, ‘আমি তোমার সঙ্গে বেঁধেছি আমার প্রাণ’, ‘পুরানো সেই দিনের কথা’ এবং ‘মনে কি দ্বিধা’। সংগীতায়োজন করেছেন বাপ্পা নিজেই।

অ্যালবামটি প্রসঙ্গে বাপ্পা মজুমদার বলেন, ‘বিভিন্ন সময় অনেক শিল্পীর রবীন্দ্রসংগীতের সংগীতায়োজন করেছি। আমার নিজেরও অনেকদিনের ইচ্ছা ছিল রবীন্দ্রনাথের গান নিয়ে পূর্ণাঙ্গ একটি অ্যালবাম বের করার। এবার সেটা করতে পেরে খুব ভালো লাগছে। আমার মায়েরও খুব ইচ্ছা ছিল আমি যেনো একটি রবীন্দ্রসংগীতের অ্যালবাম করি। তিনি বেঁচে থাকলে অনেক খুশি হতেন। অ্যালবামটি আমি বাবা-মাকে উৎসর্গ করছি। ’

গত বছরের ১৬ জুলাই বাপ্পা মজুমদারের দশম একক অ্যালবাম ‘জানি না কোন মন্তরে’ বাজারে আনে জিরোনা বাংলাদেশ। এরপর কলকাতা থেকেও অ্যালবামটি প্রকাশিত হয়।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা. ১১ এপ্রিল, ২০১৫
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।