ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

যেজন্য কেট উইন্সলেট নির্মাতাদের কাছে প্রিয়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৫
যেজন্য কেট উইন্সলেট নির্মাতাদের কাছে প্রিয় কেট উইন্সলেট

কেট উইন্সলেট ভক্ত আর দর্শকদের কাছে স্বপ্নের। চলচ্চিত্রের দৃশ্যধারণের সময় রূপালি পর্দার কলাকুশলীদের কাছেও তিনি স্বপ্নের তারকা।

তবে শুধু অভিনয়ের জন্য নয়, পরিচালকের সামনে এলে তিনি হয়ে যান মনোযোগী ছাত্রী। নির্মাতার কাছ থেকে সবকিছুর বিশদ বিবরণ পূর্ণ মনোযোগ দিয়ে শোনেন ৩৯ বছর বয়সী এই ব্রিটিশ অভিনেত্রী। তার নতুন ছবি ‘অ্যা লিটল কেওস’-এর পরিচালক অ্যালান রিকম্যান এ মন্তব্য করেছেন।

কেটের মনোযোগের সুবাদে এক দৃশ্য থেকে আরেক দৃশ্যের প্রপস ও পোশাকের ধারাবাহিকতা ধরে রাখা সহায়ক হয়। তাই ভুলের সংখ্যা কমে যায় অনেকাংশে। এমন প্রশংসা যাকে নিয়ে তার ঝুলিতে ২০ বছরে ৩০টিরও বেশি ছবিতে কাজ করার অভিজ্ঞতা। জিতেছেন অস্কার-সহ অনেক পুরস্কার, পেয়েছেন ছয়বার অস্কার মনোনয়ন। ১১ বছর বয়স থেকে অভিনয় করছেন তিনি। শুরুটা হয় ১৯৯৪ সালে ‘হ্যাভেনলি ক্রিয়েচার্স’ ছবি দিয়ে।

পরিচালকের আসনে বসবেন তিনি? ‘টাইটানিক’ তারকা কেট বললেন, ‘এ নিয়ে সম্ভবত আমার কিছু শর্ত থাকবে। তবে এটা সত্যিই অদ্ভুত কাজ। আমি এখনও এর জন্য প্রস্তুত নই। তাছাড়া পর্দায় সবসময় সেরাটা দিতে পেরেছি বলে মনে হয় না। ’

পুরনো দিনের প্রেক্ষাপটে সাজানো রোমান্টিক ধাঁচের ছবিটিতে নয়নাভিরাম জায়গার পরিচর্যাকারীর চরিত্রে অভিনয় করেছেন কেট। এতে তার সহশিল্পী পরিচালক অ্যালান রিকম্যান। তারা ‘সেন্স অব সেন্সিবিলিটি’তে সর্বশেষ একসঙ্গে কাজ করেছিলেন। ‘অ্যা লিটল কেওস’ অস্ট্রেলিয়ায় মুক্তি পেয়েছে গত ২৬ মার্চ। আর আমেরিকায় এটি আসবে আগামী ২৬ জুন।

বাংলাদেশ সময় : ২০১৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।