ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শিল্পকলায় আলপনা কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৫
শিল্পকলায় আলপনা কর্মশালা শিল্পকলায় আলপনা কর্মশালায় শিশুদের সাথে অনান্যরা

শিল্পকলায় একাডেমিতে শুরু হয়েছে প্রথমবারের মতো তিনদিনব্যাপী আলপনা কর্মশালা। ১৩ এপ্রিল ঘুড়ি ফেডারেশনের সহযোগিতায় একাডেমির প্রাঙ্গণে জাতীয় চিত্রশালা প্লাজায় ‘আলপনা কর্মশালা’ এর আয়োজন চলছে।

বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা ‘ঘুড়ি উৎসব’ এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সহযোগিতায় সন্ধ্যা ৬টা ৩০টা থেকে রাত ৯টা একাডেমির জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

১৪ এপ্রিল সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত বর্ষবরণ আয়োজনে থাকছে জাতীয় সঙ্গীত, বাউল উৎসব, লাঠিখেলা, রায়বেশে, সঙযাত্রা, ধামাইল, যাত্রাপালা, অ্যাক্রোবেটিক প্রদর্শনী, শিশুদের জন্য ঘোড়ার গাড়ি চক্কর, সঙ্গীত, নৃত্য ও বিভিন্ন নাটকের দলের কোরিওগ্রাফি।

একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় তিনদিনব্যাপী আলপনা কর্মশালা উদ্বোধনীর মধ্য দিয়ে শুরু হয় চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্তৃক আয়োজিত চারদিনব্যাপী বর্ণাঢ্য বর্ষবরণ অনুষ্ঠান।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কর্মশালার মূখ্য প্রশিক্ষক ড. শেখ মনির উদ্দিন জুয়েল এবং প্রশিক্ষক খন্দকার রেজাউল হাশেম, এস এম মিজানুর রহমান, গোলাম মোর্তজা রুবেল, নিহার দে, সাগর দে ও সুজন মাহবুব।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ১২ এপ্রিল, ২০১৫
এমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।