ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

চ্যানেল আই ও সুরের ধারার হাজারও কণ্ঠে বর্ষবরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৫
চ্যানেল আই ও সুরের ধারার হাজারও কণ্ঠে বর্ষবরণ সংবাদ সন্মেলনে (বাঁ থেকে) রেজওয়ানা চৌধুরী বন্যা ও শাইখ সিরাজ

চ্যানেল আই ও সুরের ধারা চতুর্থবারের মতো আয়োজন করেছে চৈত্র সংক্রান্তি উৎসব ও হাজারও কণ্ঠে বর্ষবরণ উদযাপনের। ১৩ এপ্রিল বিকেলে সূর্যাস্তের সঙ্গে চৈত্রসংক্রান্তি শুরু হবে এবং থাকবে পঞ্চকবির গান।

এটি শেষ হবে রাত বারোটায়।

এরপর পহেলা বৈশাখ ভোরে সূর্যোদয়ের সঙ্গে শুরু হবে হাজারও কণ্ঠে বর্ষবরণ সম্প্রচার। যেখানে এক হাজারেরও বেশি নির্বাচিত শিল্পী পরিবেশন করবেন 'এসো হে বৈশাখ'।

এ উপলক্ষে চ্যানেল আইতে রবিবার দুপুরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে আয়োজন দুটির বিভিন্ন দিক তুলে ধরেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, সুরের ধারার চেয়ারম্যান ও অধ্যক্ষ রেজওয়ানা চৌধুরী বন্যা। এছাড়াও উপস্থিত ছিলেন উৎসব দুটির সমন্বয়ক আজিজুর রহমান তুহিন, সংগীত পরিচালক পুলক সরকার এবং দৃক গ্যালারির ব্যবস্থাপনা পরিচালক শহীদুল আলম।

আয়োজকরা জানান, বাংলার এই দুটি ঐতিহ্য বিশ্ব দরবারে আরও ব্যাপকভাবে তুলে ধরার জন্যই এ প্রয়াস। এবার উৎসব দুটির স্থিরচিত্র ধারণ করে রাখবে দৃকের প্রায় একশ আলোকচিত্রী।

আর এ অনুষ্ঠান দুটি ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই। পাশাপাশি প্রচার হবে ৭১ টেলিভিশন, পশ্চিম বঙ্গের রূপসী বাংলা টেলিভিশন ও রেডিও ভূমি এফএম ৯২.৮-এ। এদিকে মেলায় থাকবে বাঙালির হাজার বছরের বিভিন্ন ঐতিহ্যের উপাদান দিয়ে সাজানো স্টল।

আর অনুষ্ঠান পরিচালনায় থাকছেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু। রেজওয়ানা চৌধুরী বন্যার সার্বিক তত্ত্বাবধানে বর্ষবরণ উৎসবের আয়োজক চ্যানেল আই ও সুরেরধারা। এ উৎসবের প্রধান পৃষ্ঠপোষক সানসিল্ক।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ১২ এপ্রিল, ২০১৫
এমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।