ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

যৌথ প্রযোজনায় ‘এবং রবীন্দ্রনাথ'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৫
যৌথ প্রযোজনায় ‘এবং রবীন্দ্রনাথ'

বাংলা নববর্ষ ১৪২২ উদযাপন উপলক্ষে বাংলাদেশ জাতীয় জাদুঘর ও বাংলাদেশ সংস্কৃতি বিষয়ক মন্ত্রানালয়ের উদ্যোগে ভারত ও বাংলাদেশ যৌথ প্রযোজনায় এক সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করেছে। নাম ‘এবং রবীন্দ্রনাথ’।

এ অনুষ্ঠানটি আগামী ১৭ এপ্রিল সন্ধ্যা ৬ টা ৩০ মিনিট এ জাদুঘরের মূল মিলনায়তনে অনুষ্ঠিত হবে।  

 

গান, কাব্যপাঠ ও নৃত্যের এই ব্যতিক্রমধর্মী আয়োজনে অংশগ্রহণ করছেন কলকাতার প্রসিদ্ধ জুটি সৌম্যজিত-সৌরেন্দ্র। এই নিরীক্ষাধর্মী সংগীতালেখ্যটি উদ্বোধন করবেন বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টা জনাব গওহর রিজভী এবং স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক জনাব ফাইজুল লতিফ চৌধুরী।  

 

বাংলাদেশ থেকে অংশগ্রহণ করছেন অভিনেত্রী শম্পা রেজা, সঙ্গীতশিল্পী স্বপ্নীল সজীব ও বাচিকশিল্পী সামিউল ইসলাম পোলাক। মঞ্চস্থ হবে দ্রুপদী নৃত্য কথাকলী। কথাকলী নৃত্য পরিবেশন করবেন ভারতের বিখ্যাত কথাকলী নৃত্যশিল্পী কলামন্ডালম গৌতম। নৃত্যে আরো থাকছেন বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরুস্কার প্রাপ্ত অভিনেত্রী চাঁদনী ও মনিপুরি নৃত্যশিল্পী মৌ দাস।  

 

প্রবাদ আছে ‘গ্রেট মেন থিঙ্ক আলাইক’ ঠিক তেমনি রবীন্দ্র পূর্ববর্তী ও পরবর্তী কিছু সাদৃশ্যসম্পন্ন গান কবিতা ও চিন্তাকে এক করে একটি নিরিক্ষাধর্মী সংগীতালেখ্য রচনা করা হয়েছে। রবীন্দ্রসঙ্গীত এর সাথে থাকছে একগুচ্ছ রাগ সঙ্গীত সেই সাথে ঠুমরী, গজল, নজরুল।  

 

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ১৫ এপ্রিল, ২০১৫

এমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।