ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শিশুতোষ নৃত্যানুষ্ঠান ‘তথ্যে-নৃত্যে বাংলাদেশ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৫
শিশুতোষ নৃত্যানুষ্ঠান ‘তথ্যে-নৃত্যে  বাংলাদেশ’

শুরু হয়েছে শিশুতোষ নৃত্যানুষ্ঠান ‘তথ্যে-নৃত্যে বাংলাদেশ’। নাঈম  হাসান সুজার গ্রন্থনা এবং পরিকল্পনায় অনুষ্ঠানটির নৃত্য পরিচালনা করছেন শর্মিলা ব্যানার্জী।

নেপথ্যে কণ্ঠে আছেন শাহরিয়ার সালাম ও অনুষ্ঠ‍ানের সমন্বয়ক হিসেবে থাকছেন আফরোজা হাসান শিল্পী।  

একেক পর্বে একেকজন নৃত্য পরিচালক  একই বিষয়ের উপর ৪-৫টি  নৃত্য উপস্থাপ‍না করছেন। প্রতিটি নৃত্যের সাধারণ তথ্য তুলে ধরা হচ্ছে অনুষ্ঠানে। এছাড়া অংশগ্রহণকারী শিশুদের সাথে নৃত্য এবং তাঁর সমন্ধে বিভিন্ন প্রশ্নের উত্তরের মাধ্যমে তথ্য জানানো হচ্ছে।

এ প্রসঙ্গে বিশিষ্ট নৃত্য পরিচালক লায়লা হাসান বলেন, ‘এটি একটি খুবই ভালো উদ্যোগ। এক কথায়  চমৎকার  আয়োজন। অনেকদিন পর বিটিভিতে শিশুদের জন্য একটি ভালো নৃত্যের অনুষ্ঠান দেখে আনন্দিত আমি। ’

‘তথ্যে-নৃত্যে  বাংলাদেশ’ উপস্থাপনা করছেন বাবুই। বিশিষ্ট শাস্ত্রীয় নৃত্য পরিচালক শর্মিলা বন্দোপাধ্যায় বলেন, ‘এমন  একটি  অনুষ্ঠানে  অংশগ্রহন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। নাঈম হাসান সুজা একজন নৃত্য শিল্পী না হয়েও এমন  চমৎকার একটি  অনুষ্ঠান পরিকল্পনাও তৈরী করায়  আমি সত্যি অভিভূত।

অনুষ্ঠানটি বিটিভিতে প্রতি সোমবার সকাল ৮টা ৩০ মিনিটে প্রচার হচ্ছে।

বাংলাদে সময়: ১৬২৩ ঘণ্টা, ১৯ এপ্রিল, ২০১৫
এমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।