ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

১০০ কোটি ডলারের ক্লাবে ‘ফিউরিয়াস সেভেন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫
১০০ কোটি ডলারের ক্লাবে ‘ফিউরিয়াস সেভেন’

দিন যতো যাচ্ছে, ততোই অপ্রতিরোধ্য হয়ে উঠছে ‘ফিউরিয়াস সেভেন’। এরই মধ্যে এটি ঢুকে পড়েছে ১০০ কোটি মার্কিন ডলারের অভিজাত ক্লাবে।

টানা তিন সপ্তাহ ধরে উত্তর আমেরিকান বক্স অফিসের শীর্ষে আছে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজের এই সপ্তম কিস্তি। বিশ্বব্যাপী এখন পর্যন্ত এটি আয় করেছে ১০০ কোটি ১৫ লাখ মার্কিন ডলার।  

 

সাড়ে ১৯ কোটি ডলার বাজেটে নির্মিত ‘ফিউরিয়াস সেভেন’ মুক্তি পেয়েছে মাত্র ১৭ দিন আগে। এতো কম সময়ে হলিউডের আর কোনো ছবি ১০০ কোটি ডলার তথা ১ বিলিয়ন ডলার আয় করতে পারেনি। এর আগে ‘দ্য অ্যাভেঞ্জার্স’ ও ‘হ্যারি পটার’ ১৯ দিনে এই মাইলফলক স্পর্শ করতে পেরেছে।  

 

আগের ছয়টি পর্বের মতো জেমস ওয়ান পরিচালিত ‘ফিউরিয়াস সেভেন’ও মুক্তির আগে থেকেই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিলো। তার ওপর পল ওয়াকারের আকস্মিক মৃত্যু ছবিটির প্রতি আগ্রহ বাড়িয়ে দিয়েছে কয়েক গুণ। ২০১৩ সালের ৩০ নভেম্বর এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান তিনি। মৃত্যুর আগের দিন পর্যন্ত ছবিটির কাজ করেছিলেন বিখ্যাত এই মার্কিন অভিনেতা। প্রায় অর্ধেক ছবির কাজ শেষ করতে পেরেছিলেন তিনি। তার অসমাপ্ত কাজ করেছেন ছোট দুই ভাই ক্যালেব ওয়াকার ও কোডি ওয়াকার। ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজ দিয়েই মূলত খ্যাতি অর্জন করেছিলেন পল।  

 

ছবিটিতে আরও অভিনয় করেছেন ভিন ডিজেল, ডোয়ায়েন দ্য রক জনসন, জেসন স্টেথাম, মিশেল রড্রিগেজ, লুডাক্রিস, টাইরিস গিবসন, কার্ট রাসেল, ডিমন হানসাউ, টনি জা, জর্ডানা ব্রিউস্টার, এলজা প্যাটাকি, রন্ডা জিয়ান রুসি, বলিউড অভিনেতা আলি ফজল, গায়িকা ইজি অ্যাজালিয়া, গায়ক রোমিও সান্টোস। ২ ঘণ্টা ১৭ মিনিট ব্যাপ্তির ছবিটি গত ৩ এপ্রিল মুক্তি দিয়েছে ইউনিভার্সাল পিকচার্স। এবারই প্রথম এই সিরিজের কোনো ছবি ত্রিমাত্রিক প্রযুক্তিতে মুক্তি পেলো।  

 

এদিকে হলিউড টপচার্টের পাশাপাশি ‘ফিউরিয়াস সেভেন’ শাসন করছে বিশ্বসংগীত টপচার্টও। ইউএস বিলবোর্ড হট হান্ড্রেড চার্ট এবং ইউকে সিঙ্গেলস চার্টের শীর্ষে আছে ‘ফিউরিয়াস সেভেন’ ছবির হৃদয়ছোঁয়া গান ‘সি ইউ অ্যাগেইন’। এ ছবির অন্যতম অভিনেতা পল ওয়াকারের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে এই গানে। এটি গেয়েছেন মার্কিন র‌্যাপার উইজ খলিফা ও মার্কিন পপগায়ক চার্লি পুথ। চলতি বছর সবচেয়ে কম সময়ে বেশি বিক্রি হওয়া গান এখন এটাই। বিলবোর্ড টু হান্ড্রেড চার্ট, বিলবোর্ড টপ হিপহপ অ্যালবামস চার্ট ও বিলবোর্ড সাউন্ডট্র্যাক অ্যালবামস চার্টের এক নম্বরে আছে ‘ফিউরিয়াস সেভেন’ ছবির গানের অ্যালবাম। আটলান্টিক রেকর্ডস থেকে গত ১৭ মার্চ এটি বাজারে আসে।  

* ‘সি ইউ অ্যাগেইন’ গানের ভিডিও:
 

 

বাংলাদেশ সময় : ১৮৩৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫

জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।