ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

এবারের কান উৎসবের বিচারকরা

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৫
এবারের কান উৎসবের বিচারকরা

কান চলচ্চিত্র উৎসবের বিচারকদের তালিকা ঘোষণা করা হলো। প্রতিযোগিতা বিভাগের ১৭টি ছবির মধ্য থেকে কোনটি স্বর্ণপাম জিতবে তা নির্ধারণ করবেন তারাই।

আগেই জানানো হয়, এবার জুরি বোর্ডের সভাপতি অর্থাৎ প্রধান থাকবেন মার্কিন নির্মাতা, চিত্রনাট্যকার ও প্রযোজক জোয়েল ও এথান কোয়েন।

আয়োজকরা জানান, কোয়েন ভ্রাতৃদ্বয়ের নেতৃত্বে বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন সাতজন। তাদের মধ্যে আছেন ফ্রান্স, যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, স্পেন, মেক্সিকো ও মালির চলচ্চিত্র শিল্পের গুরুত্বপূর্ণ শিল্পীরা। তারা হলেন- ফরাসি অভিনেত্রী সোফি মার্সো, ব্রিটিশ অভিনেত্রী সিয়েনা মিলার, স্প্যানিশ অভিনেত্রী রসি ডি পালমা, মার্কিন অভিনেতা জ্যাক গিলেনহাল, মেক্সিকান নির্মাতা, চিত্রনাট্যকার ও প্রযোজক গুইলারমো দেল তোরো, কানাডিয়ান নির্মাতা, চিত্রনাট্যকার, প্রযোজক ও অভিনেতা হাভিয়ার দোলান এবং মালির সুরকার, গায়ক ও গীতিকার রকিয়া ট্রাওর।

এবারের বিচারক প্যানেলে আছেন পাঁচজন পুরুষ ও চারজন নারী। প্রত্যেকেরই ভোটের মূল্য সমান। বিচারকদের ভোটে আগামী ২৪ মে সমাপনী আয়োজনে ঘোষণা করা হবে স্বর্ণপাম জয়ী ছবির নাম। তার আগে কান উৎসবের ৬৮তম আসরের পর্দা উঠবে আগামী ১৩ মে।

** কানের লালগালিচায় থাকছে তাদের জৌলুস
** কানের প্রতিযোগিতা বিভাগে ১৭ ছবি
** কানের লালগালিচায় রণবীর-ক্যাটরিনা
** নারী নির্মাতার ছবি দিয়ে শুরু হবে কান উৎসব
** কানে আনসার্টেন রিগার্ডের সভাপতি ইসাবেলা
** কানে ‘ম্যাড ম্যাক্স : ফিউরি রোড’
** কানের পোস্টার-কন্যা ইনগ্রিড বার্গম্যান
** কানের মাস্টার অব সিরিমনিস

বাংলাদেশ সময় : ১০৫৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।