ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘দীপু নাম্বার টু’র দীপুকে মনে পড়ে?

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
‘দীপু নাম্বার টু’র দীপুকে মনে পড়ে? অরুণ সাহা

‘দীপু নাম্বার টু’ ছবির দীপুকে মনে আছে? মুহম্মদ জাফর ইকবালের কিশোর উপন্যাস ‘দীপু নাম্বার টু’ অবলম্বনে মোরশেদুল ইসলামের পরিচালনায় ছবিটি মুক্তি পায় ১৯৯৬ সালে। এতে সপ্তম শ্রেণীর শিক্ষার্থী দীপুর জীবনের চাওয়া-পাওয়া, হাসি-কান্না, সুখ-দুঃখ তুলে ধরা হয়।

১৯ বছর আগে সেই কিশোরের চরিত্রে অভিনয় করেন অরুণ সাহা। তিনি এখন কেমন আছেন?

১৩ বছর বয়সে ছবিটিতে কাজ করার সুযোগ পান অরুণ। দীপু চরিত্রের জনপ্রিয়তার সুবাদে তার প্রকৃত নামই হারিয়ে গেছে! সেই সময়ের স্মৃতি হাতড়ে তিনি বলেন, ‘সব জায়গায় পোস্টারে আমার ছবি দেখে খুব ভালো লাগতো। লোকজন আমাকে দীপু নামে ডাকতো। অনেক প্রশংসা শুনতাম। জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা শিশুশিল্পী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ট্রফি ও মেডেল নেওয়ার স্মৃতিও খুব মনে পড়ে। ’

 

‘দীপু নাম্বার টু’ জাপানের একটি উৎসবে আমন্ত্রিত হওয়ায় জাপানে ভ্রমণের সুযোগ পান অরুণ সাহা। কিন্তু পড়াশোনার কারণে এরপর আর তার অভিনয় করা হয়নি। এখন তিনি মিউজিক নিয়ে কাজ করছেন। ক্লাসিক্যাল মিউজিক একাডেমি অব ঢাকার সঙ্গে চার বছর ধরে যুক্ত আছেন। বিটিভিতে ‘ঐকতান’ এবং ‘চির শিল্পের বাড়ি’ অনুষ্ঠানের কয়েকটি পর্বে ওয়েস্টার্ন ক্লাসিক্যাল মিউজিক পরিবেশনায় অংশ নিয়েছেন। এ ছাড়া শিল্পকলা একাডেমী, ছায়ানটসহ বিভিন্ন জায়গায় বাজিয়েছেন।  

অভিনয়ে আবার ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেছেন অরুণ সাহা। তিনি বলেন, ‘প্রত্যেক মানুষের মধ্যেই শিশুসত্ত্বা থাকে। আমার মধ্যেও রয়েছে। এখনও আমি অন্তরে দীপুকে লালন করি। তাই অভিনয় বিষয়টি আমার মধ্যে রয়েই গেছে। শুধু ছবিতে নয়। নাটক কিংবা টেলিছবিতেও কাজ করার ইচ্ছা আছে। ’

 

বাংলাদেশ সময় : ১৪৫৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫

জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।