ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বাংলা ছবিতে ওয়াহিদার ফেরা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
বাংলা ছবিতে ওয়াহিদার ফেরা ওয়াহিদা রেহমান

৫৩ বছর আগে সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘অভিযান’-এর মাধ্যমে প্রথমবার বাংলা ছবিতে অভিনয় করেছিলেন ওয়াহিদা রেহমান। এরপর রঞ্জিত মল্লিকের সঙ্গে ‘জীবন যেরকম’ ছবিতে দেখা যায় তাকে।

মাঝে হিন্দি ছবিতে কাজ করে গেছেন, কিন্তু বাংলায় আর কাজ করেননি। এতো বছর পর অবশেষে আবার বাংলা ছবিতে কাজ করলেন বর্ষীয়ান এই অভিনেত্রী। অপর্ণা সেন পরিচালিত ‘আরশিনগর’-এ অভিনয় করেছেন তিনি।

বাংলা ছবিতে কাজ করার অভিজ্ঞতা সম্পর্কে ওয়াহিদা বলেন, ‘বাংলা ছবিতে প্রথমবার কাজ করার সময় কোনো ধারণাই ছিলো না আমার। কিন্তু সত্যজিৎ রায় সাহেব জানান, আমার চরিত্রটি ভোজপুরি, হিন্দি, উর্দু ও বাংলা মিশিয়ে কথা বলে। তার ওপর বিশ্বাস জন্মেছিলো বলেই কাজ করি। এবার অপর্ণার অনুরোধে অভিনয় করলাম। কলকাতায় খুব ভালো সময় কাটলো। পুরো টিম ছিলো চমৎকার। দেব-ঋত্বিকা, রূপা গাঙ্গুলী সবাই অমায়িক। ’

কলকাতায় কাজ করতে বরাবরই ভালো লাগে বলে জানান ওয়াহিদা। ৭৭ বছর বয়সী এই অভিনেত্রীর কথায়, ‘শহরটাকে ভালোবাসি। বাংলার পাশাপাশি অনেক হিন্দি ছবির কাজও করেছি এখানে। এই শহরে আসতে পারলে বরাবরই ভালো লাগে। ’

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।