ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

কান চলচ্চিত্র উৎসব তুলে ধরবে বাংলানিউজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
কান চলচ্চিত্র উৎসব তুলে ধরবে বাংলানিউজ

ঢাকা: বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাসম্পন্ন আয়োজন কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব নিয়ে তরতাজা সব খবর এবার থাকবে দেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম-এ। চলচ্চিত্র জগতের এই বিশ্ব আসর কাভার করতে ফ্রান্সের কানে যাচ্ছেন বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট (বিনোদন বিভাগের প্রধান) জনি হক।

প্রতিযোগিতাপূর্ণ প্রক্রিয়ার মধ্যে দিয়েই নির্বাচিত বাংলাদেশের স্বল্প সংখ্যক সংবাদকর্মীর একজন হয়ে এই উৎসব কাভার করার সুযোগ পেয়েছেন তিনি। আর তাতে বাংলানিউজের কোটি কোটি পাঠক কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জৌলুস যেমন জানবেন, জানতে পারবেন এর টুকিটাকি অনেক খবর। আর মূল আয়োজনের সব খবর তো থাকবেই।   

আগামী ১৩ মে ফ্রান্সের কান শহরে শুরু হবে এই উৎসবের ৬৮তম আসর। চলবে ২৪ মে পর্যন্ত। হলিউড-বলিউড এবং বিশ্বের বিভিন্ন দেশের নামি-দামি চলচ্চিত্র ব্যক্তিত্বদের অংশগ্রহণে এই উৎসবের আদ্যোপান্ত পাঠককে জানাবে বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

প্রতি বছর সারাবিশ্ব থেকে বাছাইকৃত সাংবাদিককে কান উৎসব কাভার করার সুযোগ দেন এর আয়োজকরা। এবারের আসর কাভার করতে বাংলাদেশ থেকে আরও কয়েকটি দৈনিক, ওয়েব মিডিয়া ও ইলেক্ট্রনিক মিডিয়া এই সুযোগের প্রতিযোগিতায় সামিল ছিলো। তার মধ্যে বাংলানিউজকেই বেছে নেয় কান উৎসব কর্তৃপক্ষ।

সংবাদ বিনোদন সারাক্ষণ এই স্লোগান ধারণ করে বাংলানিউজটোয়েন্টিফোর.কম কান উৎসবের বিনোদনকে পাঠকের কাছে পৌঁছে দেওয়ার জন্য প্রত্যয়ী, এমনটাই বলছিলেন এডিটর ইন চিফ আলমগীর হোসেন।

তিনি বলেন, ‘কান চলচ্চিত্র উৎসবে প্রয়াত তারেক মাসুদের ‘মাটির ময়না’ গৌরব বয়ে এনেছিলো ২০০২ সালে। আমরা বিশ্বাস করি, দেশীয় ছবি আন্তর্জাতিক অঙ্গনে দিনে দিনে উন্নতি করবে। আর কান উৎসবের মতো মর্যাদাসম্পন্ন আসরেও জায়গা করে নেবে বাংলাদেশের ছায়াছবি।

এ উৎসবকে বাংলানিউজের গোটা বিশ্বে ছড়িয়ে থাকা পাঠকদের কাছে তুলে ধরার প্রচেষ্টা থাকবে বাংলানিউজের।

বিশ্বখ্যাত ছবির আলোকে দেশীয় সংস্কৃতি ও বিনোদন অঙ্গনের উৎকর্ষতা, বিশ্বের সবচেয়ে মর্যাদাসম্পন্ন চলচ্চিত্র উৎসবকে উপস্থাপন, দেশীয় চলচ্চিত্র শিল্প সংশ্লিষ্টদের ভালো কাজে আগ্রহ তৈরি, এমন বৃহৎ আয়োজনে বাংলাদেশকে সম্পৃক্ত করা এ সবই হবে বাংলানিউজের এই অংশগ্রহণের মূল লক্ষ্য।  

বাংলাদেশ সময় : ১৪৩৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।