ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

জেনেশুনে ত্রাণ দেওয়ার আহ্বান মনীষার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৫
জেনেশুনে ত্রাণ দেওয়ার আহ্বান মনীষার মনীষা কৈরালা

ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত নেপালে কিছু লোকের চক্রান্তে ত্রাণ তহবিলের অপব্যবহার হচ্ছে জেনে হতভম্ব মনীষা কৈরালা। তাই এ ধরনের সংগঠন থেকে সতর্ক থেকে জেনেশুনে অর্থদানের পরামর্শ দিয়েছেন তিনি।

এ ধরনের চক্রান্তের সঙ্গে জড়িতদের শাস্তি হওয়া উচিত বলে মন্তব্য করেছেন ৪৪ বছর বয়সী এই নেপালি তারকা।

নিজের ফেসবুক পেজে মনীষা বলেছেন, ‘বেশ কিছু সংগঠন আমার জন্মভূমির বিপতসংকূল পরিস্থিতির সুযোগ কাজে লাগিয়ে মুনাফার চেষ্টা করছে । তাই সবাইকে চোখ-কান খোলা রাখতে হবে। যারা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে চান তারা সংশ্লিষ্ট সংগঠনের বিশ্বাসযোগ্যতার ব্যাপারে দু’বার খোঁজখবর নিয়ে তারপরেই সাহায্য করার অনুরোধ জানাচ্ছি। ’

গত সপ্তাহে নেপালে ৭.৯ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৩৫০। এ ছাড়া বিপুল পরিমাণে ঘরবাড়ি ও স্থাপনা ধ্বংস হয়ে গেছে। তাই মনীষার দাবি, যতো বেশি সম্ভব ক্ষতিগ্রস্ত মানুষের কাছে ত্রাণ পৌঁছানো নিশ্চিত করতে হবে। ‘দিল সে’খ্যাত বলিউডের এই অভিনেত্রী বলেন, ‘মনে রাখতে হবে এমনিতেই সেখানে খাবার ও বিশুদ্ধ পানির স্বল্পতা আছে। তাই এমন দুর্যোগপূর্ণ পরিস্থিতি উতরে উঠতে আমাদেরকে ত্রাণ ও পুনর্বাসন করার জন্য দীর্ঘমেয়াদি প্রস্তুতি নিতে হবে। ’

মনীষা এখন ভারতের ব্যাঙ্গালোরে তামিল ছবি ‘গেম’-এর কাজ করছেন। পাশাপাশি নেপালের প্রধানমন্ত্রীর কার্যালয়ে ত্রাণ ব্যবস্থার সঙ্গে সম্পৃক্ত আছেন তিনি।

বাংলাদেশ সময় : ১২৫৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।