ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

হুমায়ূন আহমেদ উৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মে ৭, ২০১৫
হুমায়ূন আহমেদ উৎসব হুমায়ূন আহমেদ

আগামী ১৩ নভেম্বর নন্দিত কথাশিল্পী ও চলচ্চিত্র নির্মাতা হুমায়ূন আহমেদের ৬৭তম জন্মদিন। এ উপলক্ষে চ্যানেল আগামী (অনলাইন শিশুতোষ চ্যানেল) আয়োজন করেছে হুমায়ূন আহমেদ উৎসব।

শিশু-কিশোরদের নিয়ে আগামী ১২ নভেম্বর সকাল ১০টায় কেন্দ্রীয় গণগ্রন্থাগার মিলনায়তনে এর উদ্বোধন হবে। তিন দিনের এই উৎসব চলবে ১৪ নভেম্বর পর্যন্ত।

 

উৎসবে থাকছে হুমায়ূন আহমেদের চলচ্চিত্র প্রদর্শনী, শিশু-কিশোরদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা, আলোকচিত্র, গল্প লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। সব বিভাগেই দেওয়া হবে তিনটি করে পুরস্কার, সনদপত্র ও নগদ অর্থ।

 

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতায় প্রাথমিকভাবে বাছাই করা হবে ২১টি ছবি। বিচারকের দায়িত্ব পালন করবে বিভিন্ন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতায় পুরস্কারজয়ী শিশু নির্মাতারা। ‘তোমার চোখে হুমায়ূন’ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রাথমিকভাবে নির্বাচন করা হবে অর্ধশত ছবি।

 

প্রাকৃতিক দৃশ্য, শিক্ষা, শিশুশ্রম, শিশুদের জন্য কেমন আগামী চাই বিষয়ে আলোকচিত্র প্রতিযোগিতায় অর্ধশত আলোকচিত্রকে প্রদর্শনীর জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হবে। সেখান থেকে তিনটি ছবিকে দেওয়া হবে পুরস্কার, সনদপত্র ও নগদ অর্থ।

 

গল্প লেখা প্রতিযোগিতায় কিশোর-কিশোরীদের লেখা গল্প থেকে সেরা তিনজনকে দেওয়া হবে পুরস্কার, সনদপত্র ও নগদ অর্থ। এ ছাড়া সেরা দশটি গল্প নিয়ে আগামী একুশে বইমেলায় চ্যানেল আগামীর উদ্যোগে প্রকাশ করা হবে একটি গ্রন্থ।

 

বাংলাদেশ সময় : ১২২১ ঘণ্টা, মে ৭, ২০১৫

জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।