ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

তিনটি সিডি-ডিভিডিতে শুধুই রবীন্দ্রনাথ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, মে ৭, ২০১৫
তিনটি সিডি-ডিভিডিতে শুধুই রবীন্দ্রনাথ

রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে ইমপ্রেস অডিও ভিশন তিনটি অ্যালবাম প্রকাশ করেছে। সবই সাজানো হয়েছে শুধু রবীন্দ্রসংগীত নিয়ে।

৮ মে থেকে এগুলো সারাদেশে পাওয়া যাবে। চলুন দেখা যাক অ্যালবামগুলোর বিবরণ।  

 

ভরা থাক্ স্মৃতিসুধায়

এটি বরেণ্য শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার কণ্ঠে রবীন্দ্রসংগীতের অডিও অ্যালবাম। ৮ মে চ্যানেল আই প্রাঙ্গণে রবীন্দ্রমেলার মঞ্চে এর মোড়ক উন্মোচন হবে। এদিন থেকেই এটি পাওয়া যাবে বাজারে। এতে গান রয়েছে ১০টি। এগুলো হলো- ‘বাজে বাজে রম্যবীণা বাজে’, ‘ও নিঠুর’, ‘আরো কি বাণ তোমার ত‚ণে আছে’, ‘আকাশ জুড়ে শুনিনু ওই বাজে’, ‘ভরা থাক স্মৃতিসুধায়’, ‘প্রেমের ফাঁদ পাতা ভুবনে’, ‘না বুঝে কারে তুমি ভাসালে আঁখিজলে’, ‘সহে না যাতনা’, ‘কেনো চোখের জলে ভিজিয়ে দিলেম না’, ‘ভালোবেসে সখি’ এবং ‘নিভৃতে যতনে, কোন আলোতে প্রাণের’। কলকাতায় রেকর্ডিং করা গানগুলোর সংগীত পরিচালনা করেছেন পুলক সরকার।  

 

সেরাকন্ঠে রবীন্দ্রসংগীত

‘চ্যানেল আই সেরাকণ্ঠ’ শিল্পীদের অংশগ্রহণে চ্যানেল আইতে প্রচারিত রবীন্দ্রসংগীতের অনুষ্ঠান ‘সেরাকণ্ঠে রবীন্দ্রসংগীত’-এর ডিভিডি এটি। কোনালের উপস্থাপনা ও পরিচালনায় এতে লুইপা, ইউসুফ ও চম্পা বণিকের সম্মিলিত ও একক কণ্ঠে সাতটি জনপ্রিয় রবীন্দ্রসংগীতের পরিবেশনা রয়েছে।  

 

আমায় বাঁধবে যদি

নবাগত রবীন্দ্রসংগীত শিল্পী জয়ীতা ইমাম জয়ীর একক রবীন্দ্রসংগীতের অ্যালবাম এটি। এতে রয়েছে ১১টি জনপ্রিয় রবীন্দ্রসংগীত। এর সংগীত পরিচালনা করেছেন আজম বাবু। গানগুলো হলো- ‘আমায় বাঁধবে যদি কাজের ডোরে’, ‘আঁধার অম্বরে প্রচন্ড ডম্বরু’, ‘অন্তর মম বিকশিত’, ‘দাঁড়িয়ে আছো তুমি আমার’, ‘এখনো ঘোর ভাঙে না তোর যে’, ‘এ-কী মায়া লুকাও কায়া’, ‘ওগো, তোরা কে যাবি পারে’, ‘কান্নাহাসির-দোল-দোলানো’, ‘নীল অঞ্জন পুঞ্জছায়ায়’, ‘তোমার খোলা হাওয়া’ এবং ‘তুমি ডাক দিয়েছো কোন সকালে’।  

 

বাংলাদেশ সময় : ১৭৩৫ ঘণ্টা, মে ৭, ২০১৫

জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।