ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

৫০ ‘খনা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, মে ৮, ২০১৫
৫০ ‘খনা’ ছবি: দৃশ্য ‘খনা’

বটতলার তৃতীয় প্রযোজনা ‘খনা’ কাহিনী ও নাট্যআঙ্গিকের জন্য দর্শকপ্রিয়তা পেয়েছে। এরই মধ্যে এর ৪৯টি প্রদর্শনী হয়ে গেছে।

আগামী ১৬ মে সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মূলমঞ্চে নাটকটির ৫০তম প্রদর্শনী হবে।

নাটকটি লিখেছেন সামিনা লুৎফা নিত্রা, নির্দেশনায় মোহাম্মদ আলী হায়দার। মঞ্চ ও আলোক পরিকল্পনা করেছেন আবু আউদ আশরাফী, সুর ও সংগীত ব্রাত্য আমিন, শারমিন ইতি ও জিয়াউল আবেদীন রাখাল। পোশাক পরিকল্পনায় তাহমিনা সুলতানা মৌ ও তৌফিক হাসান ভূঁইয়া।

‘খনা’য় অভিনয় করেছেন মোহাম্মদ আলী হায়দার, মিজানুর রহমান, সামিনা লুৎফা নিত্রা, তৌফিক হাসান, ইমরান খান মুন্না, শারমিন ইতি, খালিদ হাসান, আব্দুস সালাম, আব্দুল কাদের, তাহমিনা সুলতানা মৌ, ব্রাত্য আমীন, জিয়াউল আবেদীন রাখাল, বাকিরুল ইসলাম, ইভান রিয়াজ, সেউতি শাহগুফতা, পঙ্কজ মজুমদার, লায়েকা, কনা, দোলা, তাহিম, অনিন্দিতা, জগ ও কাজী রোকসানা রুমা।

বটতলার যোগাযোগ পরিচালক কাজী রোকসানা রুমা জানান, ৫০তম প্রদর্শনীতে দর্শকদের জন্য রয়েছে কিছু নতুনত্ব ও চমক। এ ছাড়া বটতলার যেসব সদস্য ‘খনা’র ৫০টি প্রদর্শনীতেই অভিনয় করেছেন তাদেরকে সম্মাননা পদক দেওয়া হবে। দলটির পুরনো ও নতুন সব নাট্যকর্মীর সম্মিলন ঘটবে এ আয়োজনে। থাকবেন বিশিষ্ট নাট্যজনরাও।  

বাংলাদেশ সময় : ১২১৬ ঘণ্টা, মে ৮, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।