ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

নজরুল মঞ্চে পুরস্কার পেলেন ফেরদৌস, জয়া, কল্লোল ও বেলাল খান

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, মে ১১, ২০১৫
নজরুল মঞ্চে পুরস্কার পেলেন ফেরদৌস, জয়া, কল্লোল ও বেলাল খান (বাঁ থেকে) ফেরদৌস, জয়া আহসান, হাসিবুর রেজা কল্লোল ও বেলাল খান

‍কলকাতার নজরুল মঞ্চে আয়োজিত ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’ পেলেন ফেরদৌস, জয়া আহসান, পরিচালক হাসিবুর রেজা কল্লোল ও এ প্রজন্মের সঙ্গীতশিল্পী ও সুরকার বেলাল খান। ১০ মে সন্ধ্যায় কলকাতায় তারা এ পুরস্কার গ্রহণ করেন।

টেলিসিনে সোসাইটির আয়োজনে ১৩ বছর ধরে টালিগঞ্জের চলচ্চিত্র ও টিভি শাখায় এ পুরস্কার প্রদান করা হচ্ছে। এবারের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেলিসিনে সোসাইটির চেয়ারম্যান ও পশ্চিমবঙ্গের মন্ত্রী অরুপ বিশ্বাস।  

তবে এতদিন ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’-এ বাংলাদেশের শিল্পীদের অংশগ্রহণ ছিল না। এবারই প্রথমবারের মতো বিশেষ পুরস্কার দেয়া হচ্ছে বাংলাদেশের শিল্পীদের। হাসিবুর রেজা কল্রোলকে তার পরিচালিত প্রথম চলচ্চিত্র 'অন্ধ নিরাঙ্গম'-এর জন্য পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার প্রাপ্তির পর পরিচালক হাসিবুর রেজা কল্লোল বাংলানিউজকে বলেন, ‘কলকাতার নজরুল মঞ্চে আমার হাতে পুরষ্কার তুলে দিয়েছেন কাজী নজরুল ইসলামের নাতনী ও তারা বাংলার কর্মকর্তা অনিন্দিতা কাজী। প্রথম বাংলাদেশী চলচ্চিত্র পরিচালক হিসেবে আমি এই পুরষ্কার পেলাম৷ বেশ খুশি লাগছে। এই পুরস্কার আমি আমার মাসহ সকল মায়ের প্রতি শ্রদ্ধা রেখে উৎসর্গ করলাম। ’

 

এছাড়া বেলাল খানকে ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ছবির ‘ইস্টিশন’ গানটির জন্য পুরস্কার দেওয়া হয়। এর অনুভূতি প্রকাশ করতে গিয়ে বেলাল খান বলেন, অনেক বেশি ভাল লাগছে। মনে হচ্ছে দেশের জন্য কিছুটা হলেও অবদান রাখতে পেরেছি। ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’ বিশ্বের সব মাকে উৎসর্গ করলাম। ’

এর বাইরে প্রথমবারের মতো ওপার বাংলা থেকে ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’ পান দুই বাংলার জনপ্রিয় নায়ক ফেরদৌস। দুই বাংলার চলচ্চিত্র এবং সংস্কৃতিতে ১৫ বছর ধরে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ চিত্রনায়ক ফেরদৌসকে এই সম্মাননা দেয়া হয়। এছাড়া অভিনেত্রী জয়া আহসানকেও পুরস্কার প্রদান করা হয়। তবে তিনি উপস্থিত না থাকায় তার পক্ষে পুরস্কার গ্রহণ করেন ফেরদৌস। এছাড়া চন্দন সিনহাও পুরস্কার পান বলে জানা যায়।  

 

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ১১ মে, ২০১৫

এমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।