ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বাংলাদেশ ভালো খেলছে শুনেছি : শার্লিজ থেরন

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, মে ১৪, ২০১৫
বাংলাদেশ ভালো খেলছে শুনেছি : শার্লিজ থেরন

কান (ফ্রান্স) থেকে: উজ্জ্বল সোনালি চুলগুলো পরিপাটী করে সাজানো। সেই মোহনীয় চুলে ঢেকে আছে কপাল।

উরু অবধি নিজের প্রিয় রঙ কালো লেসের পোশাক। শার্লিজ থেরন ঢুকতেই যেন আলোয় ভরে উঠলো সংবাদ সম্মেলন কক্ষ। আর আধা ইঞ্চি হলেই ৬ ফুট হতেন। তাই 'ম্যাড ম্যাক্স : ফিউরি রোড' ছবির পরিচালক জর্জ মিলার আর দুই অভিনেতা টম হার্ডি ও নিকোলাস হল্টের চেয়ে উঁচুতেই থাকলেন থেরন! ৩৯ বছর বয়সী এই অভিনেত্রী দেখতে যেন সুপারমডেলের মতোই।

সিংহরাশির মেয়ে শার্লিজের চুলগুলো কিন্তু গাঢ় বাদামি। চোখজোড়া সবুজ। একবার তার চোখ পড়লো আমার ওপর। মুহূর্তেই মুচকি হাসলেন। অন্যরা কথা বলার সময় মনোযোগ দিয়ে শুনছিলেন, হাসছিলেন। ফাঁকে ফাঁকে তৃষ্ণাও মিটিয়েছেন পানি পান করে। '  ম্যাড ম্যাক্স : ফিউরি রোড'-এর রুদ্ধশ্বাস ট্রেলার দেখেই বোঝা গেছে এবারের কান উৎসবে সবচেয়ে ব্যয়বহুল ছবি এটাই। আজ বৃহস্পতিবার (১৪ মে) এর উদ্বোধনী প্রদর্শনীর পর ফটোকলে আলোকচিত্রীদের সামনে কিছুক্ষণ দাঁড়িয়ে কলাকুশলীদের সঙ্গে সংবাদ সম্মেলনে আসেন শার্লিজ। অতঃপর আলোকচিত্রীদের ক্যামেরার ঝলকানি চললো দুই-তিন মিনিট। তারপর আয়োজকদের প্রতিনিধির প্রশ্নের উত্তর দেন জর্জ, টম ও নিকোলাস। তারপর সুযোগ এলো শার্লিজকে প্রশ্ন করার। হাত উঁচু করতেই মাইক্রোফোন পেলাম।  

বাংলানিউজ : আমি বাংলাদেশ থেকে এসেছি। শার্লিজকে ছবির বাইরে একটা প্রশ্ন করতে চাই। আপনি ২০০৭ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেও দক্ষিণ আফ্রিকার নাগরিকত্ব ধরে রেখেছেন। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে অন্যতম পরাশক্তি। ক্রিকেট খেলা দেখেন?

শার্লিজ থেরন : হ্যাঁ, বিশ্বকাপ ক্রিকেট দেখেছি। কিন্তু আমাদের দুর্ভাগ্য... (বলে হেসে দক্ষিণ আফ্রিকার চোকার কথাটি বোঝালেন)।

বাংলানিউজ : তাহলে তো বাংলাদেশের নাম নিশ্চয়ই শুনেছেন? বাংলাদেশ এখন ভালো ক্রিকেট খেলছে...

শার্লিজ : ও-হ্যাঁ। বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ ভালো খেলেছে শুনেছি। তবে এই দলটার খেলা দেখা হয়নি।

বাংলানিউজ : শেষ প্রশ্ন- কানে এবার নারীরা গুরুত্ব পাচ্ছে। আপনি নারী অধিকার সংগঠনের সঙ্গেও যুক্ত।   'ম্যাড ম্যাক্স : ফিউরি রোড'-এর মতো নায়কপ্রধান ছবিতে কাজ করাটা কি চ্যালেঞ্জিং মনে হয়নি?

শার্লিজ : ধন্যবাদ। 'ম্যাড ম্যাক্স : ফিউরি রোড' ছবির নাম ভূমিকায় নায়কই আছেন। আমিও তাই জর্জকে বলেছিলাম, এখানে আমার কি কিছু করার থাকবে? তবে কাজটা করে দেখলাম আমার চরিত্রটিরও গুরুত্ব ম্যাড ম্যাক্সের সমান। বানানোর পর ছবিটা দেখে তো আমি মুগ্ধ!

নিজের ছবিতে যে শার্লিজ নায়কদের ছাপিয়ে যেতে পারেন, তা অতীতে অনেকবার দেখিয়েছেন। 'দ্য ডেভিলস অ্যাডভোকেট' (১৯৯৭), 'মাইটি জো ইয়াং' (১৯৯৮), 'দ্য সাইডার হাউস রুলস' (১৯৯৯) এবং 'মনস্টার' (২০০৩) ছবিগুলোতেই বোঝা যায় তার অভিনয় দক্ষতা। জন গ্যালিয়ানো, ক্রিশ্চিয়ান ডিওর, ডেমোক্রেসি নাউ, লিংক টিভি, ব্রেইল, রেমন্ড ওয়েইল এবং লরিয়ালের সঙ্গে চুক্তিবদ্ধ তিনি। শুধু যে টাকা আয় করেন তা নয়, প্রাণী অধিকার সংরক্ষণের সংগঠন পেটার একনিষ্ঠ সমর্থক তিনি। হলিউড অভিনেতা শন পেনের সঙ্গে এখন তার প্রেমের গুঞ্জন চলছে। কানেও এ নিয়ে কানাকানি শোনা গেলো। এসব নিয়ে ভাবনা নেই তার, ১৫ মে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে তার 'ম্যাড ম্যাক্স : ফিউরি রোড'। সেদিকেই তাকিয়ে আছেন শার্লিজ থেরন।

বাংলানিউজে কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সব খবর প্রকাশিত হচ্ছে www.rabbitholebd.com এর সৌজন্যে।

ফ্রান্স সময় : ২০১৬ ঘণ্টা, মে ১৪, ২০১৫
জেএইচ/

** কান উৎসবের পর্দা উঠলো
** কানের লালগালিচায় ক্যাটরিনা
** কান নিয়ে কানাকানি!
** ষাট বছরে স্বর্ণপাম
** কান উৎসবের খুঁটিনাটি
** কানে চোখ রাখুন
** প্যারিসে এক টুকরো কান
** রোড টু কান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।