ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

তিন দিনের লেইমা নাট্যোৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, মে ১২, ২০১৫
তিন দিনের লেইমা নাট্যোৎসব

তিন বছর পর নতুন নাটক মঞ্চে এনেছে মণিপুরি থিয়েটার। ফেদেরিকো গারসিয়া লোরকার ইয়ের্মা অবলম্বনে রচিত নাটকটির নাম ‘লেইমা’।

বিষ্ণুপ্রিয়া মণিপুরিতে এর ভাষান্তর ও নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা। আগামী ২১, ২২ ও ২৩ মে ‘এক নাটকের উৎসব’ শিরোনামে টানা তিন সন্ধ্যায় নাটকটির বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হবে ঢাকার জাতীয় নাট্যশালা ও নাটমন্ডলে।

এক বন্ধ্যা নারীর মনস্তাত্ত্বিক সংকটকে কেন্দ্র করে ‘লেইমা’র কাহিনী গড়ে উঠেছে। মণিপুরি নাট্য আঙ্গিক ও পাশ্চাত্য অভিনয়রীতির রসায়নে পরিবেশিত হবে দেড় ঘণ্টার ‘লেইমা’। এতে লেইমার ভূমিকায় অভিনয় করছেন জ্যোতি সিনহা। অন্যান্য অভিনয়শিল্পীরা হলেন বিধান সিংহ, সুরজিৎ সিংহ, সঞ্জিত সিংহ, শুক্লা সিনহা, উজ্জ্বল সিংহ, সমরজিৎ, দীপু, শুক্লা, সুস্মিতা, অনামিকা, সমরজিত ও সুকান্ত। সঙ্গীত করবেন শর্মিলা সিনহা ও কৃষ্ণকুমারী সিনহা।

২১ মে সন্ধ্যা ৭টায় জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে ঢাকার মঞ্চে নাটকটির প্রথম প্রদর্শনী হবে। এরপর ২২ মে জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার ও শেষদিন ২৩ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট-মন্ডলে সন্ধ্যা সাড়ে ৬টা ও সোয়া ৮টায় নাটকটির আরও দুটি প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, ১২ মে, ২০১৫
এমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।