ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

মেক্সিকান রূপের রানীর গল্প

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, মে ১৪, ২০১৫
মেক্সিকান রূপের রানীর গল্প

কান (ফ্রান্স) থেকে: হালকা বাদামি চুলগুলো নেমে এসে ঢেকে রেখেছে কাঁধ। গাঢ় বাদামি অপূর্ব চোখজোড়ায় যেন হাজার বছরের কবিতা! এক সন্তানের মা হওয়ার পরও তার শারীরিক গড়ন ছেলেদের ঘুম হারাম করে দিতে পারে অনায়াসে।

প্রলোভন জাগায় তার গম্ভীর কণ্ঠও। কে বলবে বয়সের কোঠা ৪৮ পেরিয়েছে তার।

বিভিন্ন ম্যাগাজিনের দৃষ্টিতে বিশ্বের সবচেয়ে যৌন আবেদনময়ী নারীর তালিকায় ওপরের দিকে তো আর এমনি এমনি স্থান করে নেননি! এখনও এমন সৌন্দর্য ধরে রেখেছেন কীভাবে? প্রশ্নটা শুনে হেসে উত্তর দিলেন, 'যতোই ক্লান্ত থাকি না কেনো, মুখ ধোয়ার আগে কখনও ঘুমাই না!'

কান উৎসবে ২০০৫ সালে প্রতিযোগিতা বিভাগের বিচারক প্যানেলে ছিলেন সালমা। কানের ৬৮তম আসরে তিনি এসেছেন নিজের নতুন ছবি 'টেল অব টেলস' নিয়ে। প্রতিযোগিতা বিভাগে লড়ছে এটি। পরিচালনা করেছেন মাত্তিও গ্যারোন। সাত বছর আগে 'গোমোরাহ' আর তিন বছর আগে 'রিয়েলিটি' ছবি দুটির জন্য গ্রাঁ প্রিঁ দু জুরি পুরস্কার পান তিনি।  

সপ্তদশ শতকের রূপকথা অবলম্বনে নির্মিত ছবিটিতে রানীর ভূমিকায় দেখা গেলো সালমাকে।   'ফ্রিডা' (২০০২), 'ডেসপেরাডো' (১৯৯৫), টিভি সিরিজ 'আগলি বেটি' (২০০৬-০৭) দেখে থাকলে বুঝবেন তিনি শুধু রূপে নন, অভিনয়ের গুণও কম নয় তার। এর মধ্যে 'ফ্রিডা' ছবির জন্য দ্বিতীয় লাতিন আমেরিকান অভিনেত্রী হিসেবে অস্কারে মনোনয়ন পেয়েছিলেন সালমা।

শুধু অভিনয় কেনো, গানও করেছেন সালমা। তার মা ছিলেন অপেরা গায়িকা। পরিবারে সংগীতের আবহ ছিলো বলে মেয়েও টুকটাক চর্চা করেছেন। এ পর্যন্ত 'ডেসপেরাডো', 'ফ্রিডা' এবং 'ওয়ান্স আপ অ্যা টাইম ইন মেক্সিকো' ছবিতে গেয়েছেন তিনি।

কানে ১৩ মে দেখানো হয়েছে 'টেল অব টেলস'। আজ বৃহস্পতিবার (১৪ মে) সকালে সংবাদ সম্মেলনে প্রিয় রঙ লাল স্কার্ট পরে এসেছিলেন সালমা। প্রাডা অথবা জিওর্জিও আরমানির পোশাকই সাধারণত পরেন তিনি।

রোমান ক্যাথলিক ধর্মের এই অনুসারী উচ্চতায় খুব বেশি নন (৫ ফুট ২ ইঞ্চি),  কিন্তু তারকাখ্যাতির দিক দিয়ে তিনি অনেক উঁচুতে। সালমা হলো অ্যারাবিক শব্দ। এর অর্থ শান্তি বা নিরাপদ। সংবাদ সম্মেলন শেষ হওয়ার পর আয়োজকদের নিরাপত্তাকর্মীদের  পাহারায় নিরাপদেই চলে গেলেন মেক্সিকান এই সুন্দরী।




বাংলানিউজে কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সব খবর প্রকাশিত হচ্ছে www.rabbitholebd.com এর সৌজন্যে।

ফ্রান্স সময় : ১৫৪৯ ঘণ্টা, মে ১৪, ২০১৫
জেএইচ

** বাংলাদেশ ভালো খেলছে শুনেছি : শার্লিজ থেরন
** কান উৎসবের পর্দা উঠলো
** কানের লালগালিচায় ক্যাটরিনা
** কান নিয়ে কানাকানি!
** ষাট বছরে স্বর্ণপাম
** কান উৎসবের খুঁটিনাটি
** কানে চোখ রাখুন
** প্যারিসে এক টুকরো কান
** রোড টু কান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।