ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

কিশোরের সঙ্গীতে জয়-নিশীতা-কোনাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মে ১৬, ২০১৫
কিশোরের সঙ্গীতে জয়-নিশীতা-কোনাল জয় শাহরিয়ার, কিশোর দাস ,নিশীতা বড়ুয়া ও কোনাল

বাংলাদেশসহ ৯টি দেশের অংশগ্রহণে ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্ট। আগামী ২৩ মে শুরু হচ্ছে এই আসর।

চলবে ২৮ মে পর্যন্ত। এর আয়োজন করেছে বাংলাদেশ ভলিবল ফেডারেশন। গুরুত্বপূর্ণ এই প্রতিযোগীতার জন্য একটি থিম সং তৈরি করা হয়েছে। এটি গেয়েছেন এ সময়ের চার তরুণ সঙ্গীতশিল্পী। তারা হলেন কিশোর দাস, জয় শাহরিয়ার, নিশীতা বড়ুয়া ও কোনাল।

‘নেটে বলে জমবে লড়াই লাল-সবুজের আঙিনায়/আছি আমরা একসাথে ভলিবলের এগিয়ে চলায়/স্বপ্ন নিয়ে এগিয়ে যাবে মাঠে বলে হিসেব কষে/ জেতার নেশায় ছুটবে সবাই শেষ বাঁশিতে উঠবে হেসে…’ এমন কথার গানটি লিখেছেন সাইফ উদ্দিন ইমন। এতে সুর ও সঙ্গীতায়োজন করেছেন কিশোর দাস। সম্প্রতি কিশোরের মগবাজারের স্টুডিওতে গানটিতে কণ্ঠ দেন শিল্পীরা।

গানটি সম্পর্কে কিশোর বাংলানিউজকে বলেন, ‘ভলিবল তারুণ্যের খেলা। এবারই প্রথম এটি বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে। থিম সংটিতে তারুণ্যের উচ্ছলতা ফুটিয়ে তোলা হয়েছে। সঙ্গে থাকছে দেশের প্রতি ভালোবাসার কথাও। খেলাপ্রেমী শ্রোতাদের মনে গানটি জায়গা করে নেবে বলে আমার বিশ্বাস। ’

জয় শাহরিয়ার বাংলানিউজকে বলেন, ‘শুধু ক্রিকেট নয়, অন্য খেলায়ও দেশ সম্মান বয়ে আনুক এই প্রত্যাশা করি। উদ্যোগের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে পেরে ভালো লাগছে। কিশোরের সুর ও সঙ্গীতায়োজন বেশ সুন্দর। ’

নিশীতা বলেন, ‘সব ধরনের খেলাই ভালো লাগে। আর খেলা নিয়ে গান গাওয়ার অভিজ্ঞতাটি বেশ ভালো। গানটি অনেক সুন্দর হয়েছে। ’

আয়োজকরা জানান, টুর্নামেন্টের উদ্বোধনী বা সমাপনীতে এই চার শিল্পী সরাসরি মঞ্চে গেয়ে শোনাবেন। জানা যায়, বাংলাদেশের পাশাপাশি উজবেকিস্তান, কাজাকিস্তান,  আফগানিস্তান,  নেপাল,  ভুটান,  মালদ্বীপ, তুর্কিমেনিস্তান,  তাজিকিস্তান এই টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছে। রাজধানীর বঙ্গবন্ধু ভলিবল স্টেডিয়ামে খেলা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ১৬ মে, ২০১৫
এমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।