ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

স্টার সিনেপ্লেক্সে ‘ম্যাড ম্যাক্সঃ ফিউরি রোড’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, মে ২০, ২০১৫
স্টার সিনেপ্লেক্সে ‘ম্যাড ম্যাক্সঃ ফিউরি রোড’ দৃশ্য ‘ম্যাড ম্যাক্সঃ ফিউরি রোড’

আগামী ২২ মে থেকে স্টার সিনেপ্লেক্স দেশের দর্শকদের উপহার দিতে যাচ্ছে পরিচালক জর্জ মিলারের রোড ওয়ারিয়র ম্যাড ম্যাক্স ফ্র্যাঞ্চাইজির চতুর্থ ছবি ‘ম্যাড ম্যাক্সঃ ফিউরি রোড’। এবার এই চরিত্রে অভিনয় করেছেন টম হার্ডি।

 

 

ছবিতে দেখা যাবে রহস্যময় এক বিশ্বে পেট্রোল ও পানি সম্পদ নিয়ে মন্দ মানুষদের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়। অ্যাকশন ও কল্পবিজ্ঞানধর্মী ছবির আঙিনায় বহুদিন পর ফিরলেন পরিচালক জর্জ মিলার। ১৯৭৯ সালে অমানবিক ও অপ্রীতিকর সমাজ সাজিয়ে তিনি নির্মাণ করেন ‘ম্যাড ম্যাক্স’। অস্ট্রেলিয়ার সর্বোচ্চ আয়ের এই ছবি এক দশকের সবচেয়ে লাভজনক চলচ্চিত্র হিসেবে গিনেস রেকর্ড ধরে রেখেছে। এই সাফল্যের সুবাদে ‘ম্যাড ম্যাক্স টু’ (১৯৮১) এবং ‘ম্যাড ম্যাক্স বিয়ন্ড থান্ডারডোম’ (১৯৮৫) ছবি দুটি নির্মাণ করেন জর্জ মিলার।

 

‘ম্যাড ম্যাক্সঃ ফিউরি রোড’ ছবিতে আরও অভিনয়ে করেছেন নিকোলাস হল্ট, হিউ কিয়াস বিরনে, নাথান জোন্স, জই ক্রাভিটজ, রোজি হান্টিংটন হুইটলি। ছবিটি পরিচালনা করেছেন ও চিত্রনাট্য লিখেছেন জর্জ মিলার।  

 

গত ১৫ মে যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়া ছবিটি সপ্তাহ না পেরুতেই শত মিলিয়ন ডলার আয়ের মাইলফলক ছাড়িয়ে যায়। এবার বাংলাদেশের দর্শকদের মাতাতে আসছে ছবিটি। এবারের পর্বে দেখা যাবে, গত কয়েক বছর ধরে দুনিয়াজুড়ে ধারাবাহিকভাবে প্রাকৃতিক বিপর্যয় ঘটে চলেছে। এদিকে, ম্যাক্স নামের সাবেক এক প্রধান সড়কপথের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তার সঙ্গে ফিউরিওসা নামের এক ললনার দেখা।  

 

ফিউরিওসার উদ্দেশ্য হলো, যে করেই হোক বিশাল মরুভূমি পাড়ি দেওয়া। যেখানে তার সঙ্গী হিসেবে আছে ফাইভ ওয়াইভস নামের বন্দি একদল নারী সদস্য। অবিনশ্বর জো এবং তার রক্তপিপাসু বাহিনী ওয়ার বয়েজের জুলুম যখন সহ্যের সীমা অতিক্রম করে, ফিউরিওসা এবং তার দল ম্যাক্সের কাছে সাহায্য প্রার্থনা করে। কারণ, একমাত্র ম্যাক্সই অবগত আছেন, বিশাল মরুভূমির বিরূপ পরিস্থিতির মধ্যে কীভাবে টিকে থাকতে হয়। ঘটনাক্রমে ম্যাক্সের সঙ্গে জো এবং তার বাহিনীর মুখোমুখি সাক্ষাৎ হয়ে যায়। ম্যাক্স কি পারবে ফিউরিওসা এবং তার দলকে জো’র  চোখ ফাঁকি দিয়ে নিরাপদ স্থানে পৌঁছে দিতে?

 

আগামী ২২ মে ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ম্যাড ম্যাক্স সিরিজের এই চতুর্থ ছবি। এ ছবির মাধ্যমে ৩০ বছর পর রূপালি পর্দায় ফিরল ম্যাক্স।

 

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ২০মে, ২০১৫

এমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।