ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

সোহান মিনহাজ’র ‘রাজকুমারী’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, মে ২২, ২০১৫
সোহান মিনহাজ’র ‘রাজকুমারী’ সোহান মিনহাজ

গানের মানুষ নবীন সংগীতশিল্পী সোহান মিনহাজ। গোপালগঞ্জ থেকে আসা এই যুবক ‍এরইমধ্যে নিজের একক অ্যালবাম নিয়ে হাজির হয়েছেন।

১৮ মে মিউজিক টাচের ব্যানারে এসেছে তার প্রথম একক অ্যালবাম। এ অ্যালবামে মোট গান রয়েছে ৮টি। বেশিরভাগে গানের সুর ও সংগীত করেছেন শিল্পী নিজেই।

গানগুলোর শিরোনাম ‘রাজকুমারী’, ‘রাজকুমারী ২’, ‘কাছে এলে’, ‘ওরে মন’, ‘তোমায় পড়ছে মনে’, ‘স্বপ্নচারী’, ‘রেইনকোট’ ও ‘ওরে নীল দরিয়া’। কয়েকটি গান লিখেছেন অপূর্ব, জামসেদ সুমন ও রুদ্র। আব্দুল জব্বারের ‘ওরে নীল দরিয়া’ গানটি নতুন আঙ্গিকে উপস্থাপন করেছেন এই শিল্পী।  

নিজের অ্যালবাম নিয়ে সোহান মিনহাজ বাংলানিউজকে বলেন, ‘ক্লাস থ্রি থেকেই গানের সঙ্গে আছি। স্থানীয় শিল্পকলা একাডেমিতে সুজিত মন্ডলের নিকট তালিম নিয়েছি। তবে বলতে গেলে বাবার কাছে হাতেখড়ি আমার। এই অ্যালবামে ক্লাসিকাল, সফট রক, মেলো রক ধরনার গান রয়েছে। প্রকাশের পর অ্যালবামটির ভালো সাড়া পাচ্ছি। অ্যালবাম প্রকাশে চঞ্চল ভাই আমাকে অনেক সাহায্য করেছেন। ’

এ অ্যালবাম থেকে ‘নীল দরিয়া’, ‘কাছে এলে’ শিরোনামের দুটি গানের মিউজিক ভিডিও নির্মাণ করা হবে। এটি পরিচালনা করবেন কাজী মাসুদ। সোহান মিনহাজ বর্তমানে ‘বিকাশ’ নামক প্রতিষ্ঠানে রাজধানীর মহাখালী অফিসে সহকারী ম্যানেজার হিসেবে চাকুরী করছেন। ঈদের আগে দর্শকরা মিউজিক ভিডিও দুটি দেখতে পাবেন বলে আশা প্রকাশ করেছেন এই শিল্পী।

সবশেষে সোহান বললেন, ‘বাবা বেঁচে নেই। প্রয়াত ফিরোজা বেগম,শাফিন ও হামিন আহমেদ আমার আত্মীয়। তাদের গানের আমি অনেক ভক্ত। ‘রিদম’ নামে একটি ব্যান্ড রয়েছে আমার। মায়ের চোখে স্বপ্ন ছিল আমাকে নিয়ে। সেটা পূরণ করতে চাই। চাকুরীর পাশাপাশি যেহেতু অ্যালবামটির কাজ করতে হয়েছে। তাই অনেক ঝামেলা পোহাতে হয়েছে। হ্যাপী রাফি ফিচারিং এ অ্যালবামটির সাড়া পেলে আমি গানকে পেশা হিসেবে নিতে চাই। ’

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ২২মে, ২০১৫
এমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।