ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আজীবন সম্মাননা পাচ্ছেন সঙ্গীতজ্ঞ খালিদ হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, মে ২৩, ২০১৫
আজীবন সম্মাননা পাচ্ছেন সঙ্গীতজ্ঞ খালিদ হোসেন

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৬তম জন্মজয়ন্তি উপলক্ষে চ্যানেল আই কার্যালয়ে ২৫ মে অনুষ্ঠিত হবে ‘এবি ব্যাংক চ্যানেল আই নজরুলমেলা’। এবছর  নজরুলমেলা  আজীবন সম্মাননা পাচ্ছেন সঙ্গীতজ্ঞ খালিদ হোসেন ও তরঙ্গ অফ ক্যালিফোর্নিয়া।

আই এফ আই সি ব্যাংক-এর পৃষ্ঠপোষকতায় এ সম্মাণনা দেবে চ্যানেল আই।  

 

এবি ব্যাংক চ্যানেল আই নজরুলমেলা উপলক্ষে ২৩ মে দুপুরে চ্যানেল আই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, এবি ব্যাংক লি.-এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট চৌধুরী মনজুর লিয়াকত, আই এফ আই সি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারোয়ার ও মেঘনা গ্র“প অব ইন্ডাষ্ট্রিজ লি.-এর এক্সিকিউটিভ ডিরেক্টর (সেলস্ এন্ড মার্কেটিং) আসিফ ইকবাল, সম্মাণনাপ্রাপ্ত সঙ্গীতজ্ঞ খালিদ হোসেন এবং তরঙ্গ অফ ক্যালিফোর্নিয়ার সচিব ও আন্তর্জাতিক সমন্বয়ক মোয়াজ্জেম হোসাইন চৌধুরী।  

 

সম্মাণনায় ভূষিত খালিদ হোসেন বলেন, চিরকাল নজরুলের গান করে আসছি। চ্যানেল আইকে ধন্যবাদ আমাকে স্মরণ রাখার জন্য। বাকি জীবনেও যেন নজরুলের গান গেয়ে যেতে পারি চেষ্টা করবো। কারণ আমার ধ্যান-জ্ঞানের সবটুকুতেই ছড়িয়ে আছে কাজী নজরুল ইসলাম।  

 

সংবাদ সম্মেলনে জানানো হয় চ্যানেল আই খোলা প্রাঙ্গণ চত্বরে নজরুলমেলার জন্য তৈরি অনুষ্ঠান মঞ্চ থেকে দিনব্যাপি পরিবেশিত হবে নবীন-প্রবীন শিল্পীদের পরিবেশনায় নজরুল সঙ্গীত, নৃত্যনাট্য, শিশুনৃত্য, কবিতা থেকে আবৃত্তি, নজরুল রচনাবলী থেকে পাঠ, ছবি আঁকা ইত্যাদি। এছ‍াড়াও থাকবে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ২৫টি স্টল।  

 

উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন নজরুল বিশেষজ্ঞ, বরেণ্য শিল্পী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাহিত্যিক, বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকবৃন্দ, চ্যানেল আইয়ের পরিচালকবৃন্দ প্রমুখ।  

 

অতীতে এ সম্মাননা পেয়েছেন সঙ্গীতগুরু সোহরাব হোসেন, সুধীন দাশ, সঙ্গীতজ্ঞ ফিরোজা বেগম নজরুল গবেষক অধ্যাপক রফিকুল ইসলাম, নজরুল সঙ্গীত শিল্পী ফেরদৌস আরা। মেলা সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই। মেলার সহযোগি পৃষ্ঠপোষক ফ্রেশ।

 

‍বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ২৩ মে, ২০১৫

এমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।