ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০১৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, মে ২৩, ২০১৫
জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০১৫

বাংলাদেশ শিশু একাডেমী আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০১৫ এর পদক প্রদান ও সমাপনী অনুষ্ঠান হয়েছে। ২৩ মে বিকেল ৩ টা ৩০ মিনিটে বাংলাদেশ শিশু একাডেমীর মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উপজেলা পর্যায় থেকে শুরু হয়ে পর্যায়ক্রমে জেলা ও অঞ্চল (বিভাগীয়) পর্যায়ে প্রতিযোগিতায় অংশ নিয়ে সফল হয়েছে অনেকে।  

 

১৯ থেকে ২২ মে পর্যন্ত জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে তারা। অংশ নেয়া শিশুদের মধ্য থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের মধ্যে ৫৩টি বিষয়ে মোট ১৫৯ টি পদক ও সনদপত্র প্রদান করা হয়। এ বছর সাংস্কৃতিক বিষয়ে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে খুলনা জেলার মণিকা দেবনাথ কথা।

 

দেশের তৃণমূল পর্যায়ে শিশুদের সৃজনশীলতা, মেধা ও মনন অন্বেষণে ০৬ জানুয়ারি থেকে দেশব্যাপি জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০১৫ শুরু হয়। পদক বিতরণী ও সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির আসনে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি এবং বিশিষ্ট সংগীত ব্যক্তিত্ব রেজওয়ানা চৌধুরী বন্যা।  

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক মোশাররফ হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিশু একাডেম‍ীর চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

 

 বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ২৩ মে, ২০১৫

এমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।