ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

সালমানের মামলার ফাইল পুড়ে গিয়েছে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, মে ২৯, ২০১৫
সালমানের মামলার ফাইল পুড়ে গিয়েছে সালমান খান

সালমান খানের ‘হিট অ্যান্ড রান’ মামলার ফাইল সম্পর্কে কিছুই জানেন না মহারাষ্ট্র সরকার। কারণ, ২০১২ সালের ২১ জুলাই অগ্নিকাণ্ডে মন্ত্রনালয়ের গুরুত্বপূর্ণ বহু ফাইল পুড়ে গিয়েছে।

 

 

সম্প্রতি একটি আরটআই তদন্তে এই তথ্য প্রকাশিত হয়। আরটিআই কর্মী মনসুর দরবেশ সরকারের আইন দপ্তরের কাছে জানতে চেয়েছিলেন, সালমান খানের দূর্ঘটনা মামলার কতজন আইনজীবি, আইনি পরামর্শদাতা এবং সরকারি আইনজীবিকে নিয়োগ করা হয়েছিলো? তার উত্তরে মহারাষ্ট্র সরকার জানিয়েছে, ২০১২ সালের ২১ জুলাই সচিবালয়ে আগুন লাগার কারণে মামলার ফাইল পুড়ে গিয়েছে। তাই কতজন আইনজীবি নিয়োগ করা হয়েছিলো সঠিকভাবে জানানো সম্ভর নয়।  

 

আইটিআর-এ আরও জানতে চাওয়া হয়েছিলো, ২০০২ সাল থেকে শুরু হওয়া ওই মামলায় এখনও পর্যন্ত কত টাকা খরচ করেছে সরকার? মোট খরচের হিসাব না মিললেও বিশেষ সরকারি আইনজীবি প্রদীপ গেরহাতকে প্রতি শুনানিতে ছ’হাজার টাকা করে দেওয়া হয়েছে বলে জানানো হয়।  

 

অন্যদিকে আইটিআর কর্মীর দাবি, আগুনে পুড়ে যাওয়া সমস্ত ফাইল নতুন করে তৈরী করার প্রতিশ্রুতি দিয়েছিলো সরকার। কিন্তু কর্তব্যে অবহেলার কারণে ভয়াবহ ছবি প্রকাশ্যে এসেছে।  

 

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, মে ২৯, ২০১৫

বিএসকে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।