ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

অনুরূপ আইচের গানের কথায় কিংবদন্তীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, মে ৩১, ২০১৫
অনুরূপ আইচের গানের কথায় কিংবদন্তীরা (বাঁ থেকে) রুনা লায়লা, জেমস, জহির রায়হান, অনুরূপ আইচ, সাকিব আল হাসান ও জুয়েল আইচ

ভালোবাসার গানের গীতিকার অনুরূপ আইচ এবার তিনি ব্যতিক্রম ধারার প্রেমের গান লিখলেন। গানের শিরোনাম ‘তুমি এসেছো বলে’।

গানের কথায় তিনি প্রেমের সঙ্গে তুলনা করেছেন কিংবদন্তিদের কর্মকান্ড। এ গানের মধ্যে তিনি এক জায়গায় লিখেছেন, ‘তুমি এসেছো বলে রুনা লায়লা আজো গেয়ে যায় গান, তুমি এসেছো বলে জহির রায়হান এখনও অম্লান’।

এ গানের আরেক অন্তরায় তিনি লিখেছেন, ‘তুমি এসেছো বলে জুয়েল আইচ দেয় বিশ্বজয়ী হাসি, তুমি এসেছো বলে চৌরাসিয়া বাজায় জুয়েল বাঁশি (জুয়েল আইচের বানানো বিশেষ বাঁশি)’। এ লাইনগুলোর সঙ্গে সঙ্গতি রেখে তিনি লিখেছেন, ‘তুমি এসেছো বলে আমাদের জেমস জয় করে বলিউড, তুমি এসেছো বলে জাতীয় পতাকায় জানাই স্যালুট’।

গায়ক, জাদুশিল্পী, কথা সাহিত্যিকের পাশাপাশি এ গানে রয়েছে ক্রিকেটারের কথাও। যেমন, গানটির এক জায়গায় রয়েছে, ‘তুমি এসেছো বলে শচীন ক্রিকেট খেলা ছেড়ে দিয়েছে, তুমি এসেছো বলে সিনেমা হলে বিক্রি বেড়েছে’। একই গানের আরেক জায়গায় রয়েছে, ‘তুমি এসেছো বলে সাকিব আল হাসান আবার মারে সিক্স, তুমি এসেছো বলে তোমার আমার প্রেম হয়ে গেল ফিক্সড’। এরকম সুন্দর সুন্দর বানী সমৃদ্ধ ভিন্ন ধারার এ গানের রেকর্ডিং শেষে বর্তমানে ভিডিও নির্মাণের কাজ চলছে।

গানটি গেয়েছে উঠতি জনপ্রিয় গায়ক খন্দকার বাপ্পী। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ইশরাক হোসেন।

গানটি প্রসঙ্গে গীতিকার অনুরূপ আইচ বাংলানিউজকে বলেন , ‘অঞ্জন দত্তের ‘তুমি না থাকলে’ এবং নচিকেতার ‘তুমি আসবে বলে’ গানের অনুপ্রেরনায় আমার এই গান লেখার উৎসাহ। তবে অঞ্জন দত্ত বা নচিকেতার গানের সঙ্গে আমার এ গানের বিষয়বস্তুতে কোনই মিল নেই। আমি আমার লেখা নতুন ধারার প্রেমের গানের মাধ্যমে দেশের কিংবদন্তিতুল্য গায়ক, গায়িকা, কথা সাহিত্যিক, জাদুশিল্পী ও ক্রিকেটারকে সম্মান প্রদর্শন করেছি। ’

‘তুমি এসেছো বলে’ শিরোনামের গানটি ঠাঁই পাবে খন্দকার বাপ্পীর একক ভিডিও অ্যালবামে। তার আগেই এ গানটি প্রকাশ করা হবে ইউটিউব ও ফেসবুকে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, মে ৩১, ২০১৫
এমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।