ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

ব্লুজিন্সের ‘বন্ধু’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জুন ১, ২০১৫
ব্লুজিন্সের ‘বন্ধু’

শারৎ ও সৌরিন দুই বন্ধু মিলে ২০১২ সালের ৭ জুলাই গড়েন নিরীক্ষাধর্মী রক ব্যান্ড ব্লুজিন্স। তখন তাদের স্টুডিও ছিলো নিকুঞ্জে।

এখন তাদের স্টুডিও মোহাম্মদপুরে। তিন বছরের পথচলায় নানা সময়ে ব্যান্ডে যোগ দিয়েছেন শাহরিয়ার, রাজ এবং রাজু। এ ছাড়া প্রায়ই অতিথি শিল্পী হিসেবে থাকেন বিশাল।

 

ব্যান্ড গঠনের মাসখানেকের মধ্যেই ব্লুজিন্স কনসার্টে হাজির হয়। ২০১২ সালের ২৮ সেপ্টেম্বর প্রথম মঞ্চ পরিবেশনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-তে। তাদের কাছে সবচেয়ে স্মরণীয় ২০১৪ সালের ৫ ডিসেম্বর বিশ্ব স্বেচ্ছাসেবী দিবস উপলক্ষে ধানমন্ডির রবীন্দ্র সরোবর মুক্তমঞ্চে অনুষ্ঠিত কনসার্টটি। টিভি চ্যানেলেও সরাসরি সংগীত পরিবেশন করেছেন তারা। এ ছাড়া বিভিন্ন এফএম রেডিওতে তাদের গান প্রচারিত হয়েছে।

 

এবার বের হলো ব্লুজিন্সের প্রথম অ্যালবাম। নাম ‘বন্ধু’। এতে গান রয়েছে মোট আটটি। এগুলোর রেকর্ডিং ও মাস্টারিং করা হয়েছে ব্লুজিন্স ফ্যাক্টরিতে। ২৯ মে বিকেল সাড়ে ৫টায় রাজধানীর বনানীর অফ ট্র্যাকে এর মোড়ক উন্মোচন করা হয়। এর প্রোমোতে অ্যালবামটি নিয়ে বলেছেন বেজবাবা সুমন (অর্থহীন), লিঙ্কন (আর্টসেল), অনি (ওয়ারফেইজ), তাহসান এবং বাপ্পা মজুমদার। সবাই ব্লুজিন্স এবং ‘বন্ধু’র প্রশংসা করেছেন।

 

অ্যালবামের গানগুলোর মধ্যে ‘আকাশআঁকা’র একটি গানের মিউজিক ভিডিও প্রকাশিত হয় গত বছরের ২৬ সেপ্টেম্বর। এটি তৈরি হয়েছে হোয়াইট বোর্ড স্টপমোশন অ্যানিমেশনে। এ ছাড়া রবীন্দ্রসংগীত ‘আহা আজি এ বসন্তে’র মিউজিক ভিডিও উন্মুক্ত হয়েছে গেলো পঁচিশে বৈশাখে। অ্যালবামে আরও আছে ‘ভিভিড ড্রিম অব অ্যা নাইট’ শিরোনামের যন্ত্রসংগীত।  

 

‘বন্ধু’ বাজারে এনেছে বাম্বলবি-প্রোডাকশন। অ্যালবামটি বিভিন্ন অডিও অ্যালবামের দোকান ছাড়াও কেনা যাচ্ছে অনলাইনে। আইটিউনস, আমাজনডটকমের পাশাপাশি অ্যালবামটি পাওয়া যাবে রকমারিডটকমে।

 

প্রতিষ্ঠাতা দুই সদস্য শারৎ ও সৌরিন বলেন, ‘ ব্লুজিন্সের এতদূর পথচলায় বন্ধুদের অবদান অনেক। সেইসব শুভানুধ্যায়ী বন্ধুদের  কৃতজ্ঞতা জানানোর ইচ্ছে নিয়ে আমরা সাজিয়েছি ‘বন্ধু’ গানটি। তাই অ্যালবামটির নামও ‘বন্ধু’। পুরো অ্যালবামটিই আমরা উৎসর্গ করেছি বন্ধুদেরকে। ’

 

ব্লুজিন্সের লাইনআপ : শারৎ (কণ্ঠ ও রিদম গিটার), সৌরিন (গিটার, দলনেতা), শাহরিয়ার (পিয়ানো), রাজ (বেজ) এবং রাজু (ড্রামস), বিশাল (ইউকেলেলে)।

 

বাংলাদেশ সময় : ১৫২৩ ঘণ্টা, জুন ১, ২০১৫

জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।