ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বাদল রহমান স্মরণে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, জুন ২, ২০১৫
বাদল রহমান স্মরণে বাদল রহমান

মুক্তিযোদ্ধা, চলচ্চিত্রকার এবং চলচ্চিত্র সংসদ আন্দোলনের অন্যতম পথিকৃৎ বাদল রহমানের পঞ্চম মৃত্যুবার্ষিকী আগামী ১১ জুন। তাকে স্মরণ করে চতুর্থবারের মতো ‘বাদল রহমান স্মারক বক্তৃতা’র আয়োজন করছে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি।

 

 

এবারের বক্তা চলচ্চিত্র গবেষক ও অধ্যাপক ড. জাকির হোসেন রাজু। বিষয়- ‘জাতি, আত্মপরিচয় ও বাংলাদেশের চলচ্চিত্র’। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তনে আগামী ১১ জুন বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে এটি।

 

অনুষ্ঠানের শুরুতে বাদল রহমানের স্মৃতিতর্পণে অংশগ্রহণ করবেন অগ্রজ চলচ্চিত্রকার সৈয়দ সালাহউদ্দিন জাকী, চিত্রগ্রাহক আনোয়ার হোসেন এবং চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম। গোটা আয়োজনে সভাপতিত্ব করবেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি বেলায়াত হোসেন মামুন।  

 

২০১০ সালের ১১ জুন ৬২ বছর বয়সে প্রয়াত হন বাদল রহমান। আশির দশকে শিশুতোষ ছবি ‘এমিলের গোয়েন্দা বাহিনী’ তার সবচেয়ে উল্লেখযোগ্য কাজ। এরপর স্বল্পদৈর্ঘ্য ছবি বানিয়েছেন। সর্বশেষ পরিচালনা করেন ‘ছানা ও মুক্তিযুদ্ধ’।

 

বাংলাদেশ সময় : ১২৫৩ ঘণ্টা, জুন ২, ২০১৫

জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।