ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

নাট্যকর্মী হারানোর শোক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, জুন ২, ২০১৫
নাট্যকর্মী হারানোর শোক প্রিয়ংকর দেবনাথ

তির্যক নাট্যদলের প্রতিভাদৃপ্ত নাট্যকর্মী প্রিয়ংকর দেবনাথ আর নেই। ১ জুন আনুমানিক দুপুর ১২টায় চট্টগ্রামের আগ্রাবাদের নিমতলীতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন তিনি।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ২৭ বছর।

 

প্রিয়ংকর হলেন অজিত কুমার নাথ ও নীহারিকা দেবীর প্রথম সন্তান। প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন এই মেধাবী ছাত্র আইডিএলসিতে কর্মরত ছিলেন। চট্টগ্রামের অন্যতম নাট্যসংগঠন তির্যক নাট্যদলের সঙ্গে একযুগ ধরে নাট্যচর্চা করে আসছিলেন তিনি। তার অভিনীত সর্বশেষ নাটক ‘সোয়াত’।  

 

প্রিয়ংকরের আকস্মিক প্রয়াণে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী ও সাধারণ সম্পাদক আকতারুজ্জামান গভীর শোক প্রকাশ ও নিহতের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।  

 

এদিকে প্রিয়ংকরের অকাল মৃত্যুতে চট্টগ্রামের সাংস্কৃতিক অঙ্গন এখন শোকে মুহ্যমান। শোক জানিয়েছেন তির্যকের দলপ্রধান আহমেদ ইকবাল হায়দার, তপন ভট্টাচার্য্য, প্রদীপ খাস্তগীর, অধ্যাপক একেএম ইছমাইল, রমিজ আহমেদ, সুজিত চক্রবর্তী, শায়লা শারমিন, মাহবুবুল ইসলাম রাজীব, রিপন বড়ুয়া, শ্যামল বড়ুয়া তন্ময়, মিখাইল মোঃ রফিক। এ ছাড়া নান্দিকারের দলপ্রধান অলক ঘোষ, আবদুল হাদী, মঞ্চমুকুটের সুচরিত দাশ খোকন, রূপেশ কান্তি দে, অলিউর রহমান, কথক নাট্যসম্প্রদায়ের দলপ্রধান বিক্রম চৌধুরী, এম শাহীন চৌধুরী,সাংস্কৃতিক কর্মী খোরশেদ আলম, মো: আলি টিটো, ইকবাল সেলিম, মিঠুন সিংহ গভীর শোক প্রকাশ করেছেন। এ ছাড়া সম্মিলিত পহেলা বৈশাখ উদযাপন পরিষদ, ঋতুভিত্তিক নাট্যমেলা পরিষদ, সম্মিলিত পঁচিশে বৈশাখ উদযাপন পরিষদ, সম্মিলিত নজরুল জন্মজয়ন্তী উদযাপন পরিষদের পক্ষ থেকেও শোক জানানো হয়েছে।  

 

বাংলাদেশ সময় : ১৩৩১ ঘণ্টা, জুন ২, ২০১৫

জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।