ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

পুরুষ থেকে নারী হয়ে টুইটারে রেকর্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জুন ২, ২০১৫
পুরুষ থেকে নারী হয়ে টুইটারে রেকর্ড কেইটলিন জেনার

প্রাক্তন অলিম্পিক অ্যাথলেট ও রিয়েলিটি টিভি তারকা ব্রুস জেনার নারীতে রূপান্তর হয়েছেন। শুধু শারীরিক অবয়ব নয়, নামও পাল্টেছেন তিনি।

তার নতুন নাম কেইটলিন জেনার। গত ১ জুন টুইটারে নতুন নামে অ্যাকাউন্ট খুলেছেন ৬৫ বছর বয়সী এই ব্যক্তিত্ব। মাত্র চার ঘণ্টা তিন মিনিটে ১০ লাখ অনুসারী হয়ে গেছে তার। গিনেস ওয়াল্র্ড রেকর্ডসের হিসাবে সবচেয়ে কম সময়ে এতো বিপুল অনুসারী পাওয়ার রেকর্ড এটি। এর আগে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ভেরিফায়েড অ্যাকাউন্ট পোটাস গত মাসে পাঁচ ঘণ্টায় এই অঙ্ক ছুঁতে পেরেছে।

টুইটারে জেনার বলেন, ‘অনেক কাঠখড় পোড়ানোর পর সত্যিকারের আমি হতে পেরে খুব খুশি। কেইটলিনের ভুবনে স্বাগতম। ’ নতুন পরিচয়ে ব্যালেনর্তকদের আঁটসাঁট কাঁধখোলা পোশাক পরে ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনের জুলাই সংখ্যার প্রচ্ছদ হয়েছেন তিনি। এর শিরোনাম- ‘আমাকে কেইটলিন ডাকুন। ’ ২২ পাতার প্রচ্ছদ রচনায় জানানো হয়েছে গত মার্চে ১০ ঘণ্টার অস্ত্রোপচারে তার মুখাবয়ব নারীতে রূপান্তরের গল্প। পরের মাসেই এবিসি নেটওয়ার্কের ডায়েন সোয়াইয়ারকে লিঙ্গ পরিবর্তনের কথা ফাঁস করেন তিনি।

ক্যালিফোর্নিয়ার মালিবুতে জেনারের বাড়িতে ছবিগুলো তুলেছেন আলোকচিত্রী অ্যানি লেইবোভিৎজ। ম্যাগাজিনটির ওয়েবসাইটে এক ভিডিও বার্তায় নারীতে রূপান্তরের ধাপগুলো নিয়ে বলেছেন জেনার। তার কথায়, ‘ব্রুস বরাবরই মিথ্যে বলেছে। কিন্তু কেইটলিনের গোপন কিছুই নেই। ভ্যানিটি ফেয়ার প্রচ্ছদটি বাজারে চলে এলেই আমি মুক্ত হয়ে যাবো। ’

৪০ বছর আগে ডেকাথলন রেকর্ড ভেঙেছিলেন জেনার। তার সৎ মেয়ে রিয়েলিটি টিভি তারকা কিম কারদাশিয়ান ভ্যানিটি ফেয়ারে বাবার ছবির প্রশংসা করে বলেছেন, ‘কতো সুন্দর! সুখে থেকো, নিজের মতো করে গর্ব নিয়ে বাঁচো। ’ জেনারের সাহসিকতার প্রশংসা করেছেন গায়িকা লেডি গাগা, মাইলি সাইরাস, আনা কেন্ড্রিক, অ্যাজেলিয়া ব্যাঙ্কস, গায়ক এনরিক ইগলেসিয়াস, স্যাম স্মিথ, ড্রেক বেল, ফ্র্যাঙ্ক ওশান। অ্যাজেলিয়া ব্যাঙ্কসের মতে কেইটলিনকে অনেকটা জেসিকা ল্যাঞ্জের (হলিউড অভিনেত্রী) মতো লাগছে! গাগা বলেছেন, ‘আমাদের (নারী) জীবনের অংশ হওয়া এবং মানুষের দৃষ্টিভঙ্গি বদলানোর জন্য নিজের অবস্থানকে ব্যবহারের জন্য কেইটলিনকে ধন্যবাদ। তার ভেতরের সৌন্দর্যের বহিঃপ্রকাশ ঘটলো। ’

ই! এন্টারটেইনমেন্ট টিভির রিয়েলিটি শো ‘কিপিং আপ উইথ দ্য কারদাশিয়ান’-এ নিয়মিত অংশ নিয়েছেন জেনার। একই চ্যানেলে আগামী মাসে নারী হিসেবে তার নতুন জীবনের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রচার হবে।

* ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনের জন্য কেইটলিন জেনারের ফটোশুটের ভিডিও :


বাংলাদেশ সময় : ১৫৪৬ ঘণ্টা, জুন ২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।