ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আজম খানকে স্মরণ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, জুন ৩, ২০১৫
আজম খানকে স্মরণ আজম খান (১৯৫০-২০১১)

পপগুরু আজম খানের মৃত্যুবার্ষিকী আগামী ৫ জুন। তার স্মরণে কথা বললেন বড় ভাই সুরকার আলম খান, সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ, ফকির আলমগীর, আইয়ুব বাচ্চু, হায়দার হোসেন এবং জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।



বৈশাখী টেলিভিশনের ‘সময় কাটুক গানে গানে’ অনুষ্ঠানে দেখানো হবে এসব স্মৃতিচারণা। এখানে আজম খানের বিখ্যাত গানগুলো গেয়ে শোনাবেন পিয়াল, মেহরাব এবং র‌্যাবেল। এ ছাড়া থাকবে তার ওপর দুটি বিশেষ প্রতিবেদন। ৫ জুন রাত ১১টায় স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হবে অনুষ্ঠানটি। উপস্থাপনা করবেন শ্রাবণ্য।

এদিকে আজ বৃহস্পতিবার (৪ জুন) আরটিভির ‘মিউজিক স্টেশন’ অনুষ্ঠানে আজম খানের কালজয়ী গানগুলো পরিবেশন করবে ফিডব্যাক ব্যান্ড। স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হবে দিবাগত রাত ১২টা ০৫ মিনিটে। এটি উপস্থাপনা করবেন ঈশিকা।

আজম খানের পুরো নাম মাহবুবুল হক খান। জন্মেছিলেন ১৯৫০ সালের ২৮ ফেব্রুয়ারি। ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১১ সালের ৫ জুন রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুর কোলে ঢলে পড়ে তার দেহ। এ দেশে পপগানের প্রসারের আগে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে অস্ত্র হাতে রণাঙ্গনে লড়েছিলেন তিনি।

বাংলাদেশ সময় : ২৩৪০ ঘণ্টা, জুন ৩, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।