ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

জেনে নিন কোথায় কী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৬ ঘণ্টা, জুন ৫, ২০১৫
জেনে নিন কোথায় কী ‘গাছবন্ধু’ টেলিছবিতে মৌটুসী বিশ্বাস

রাজধানীর বিভিন্ন বিনোদন ও সাংস্কৃতিক কেন্দ্র এবং দেশের টিভি চ্যানেলগুলোতে৫ জুন রয়েছে নানান আয়োজন। এক ঝলকে জেনে নিন…

চলচ্চিত্র
স্টার সিনেপ্লেক্স
* অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন থ্রিডি (সকাল ১০টা ৫০, দুপুর ১টা ৩০, বিকেল ৪টা ২৫, সন্ধ্যা ৭টা ১৫)।


* ম্যাড ম্যাক্স: ফিউরি রোড থ্রিডি (সকাল ১১টা ১৫, দুপুর ২টা,বিকেল ৪টা ৪৫, সন্ধ্যা সাড়ে ৭টা)।
* স্যান অ্যান্ড্রেয়াস থ্রিডি (সকাল ১১টা, দুপুর ১টা ৩০, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা)।
* ইউ-টার্ন (সকাল ১১টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা)।
* দ্য ওয়াটার ডিভাইনার (দুপুর ১টা ৪৫)।

ব্লকবাস্টার সিনেমাস
* ইউ টার্ন (দুপুর সাড়ে ১২টা, বিকেল ৩টা ২০, সন্ধ্যা সাড়ে ৬টা)।
* ম্যাড ম্যাক্স: ফিউরি রোডথ্রিডি (দুপুর ১২টা,বিকেল ৫টা)।
* স্যান অ্যান্ড্রেয়াস থ্রিডি (দুপুর ২টা ৩০,সন্ধ্যা সাড়ে ৭টা)।
* স্যান অ্যান্ড্রেয়াস (দুপুর সাড়ে ১২টা, বিকেল সাড়ে ৫টা)।
* দ্য ল্যাজারাস ইফেক্ট (দুপুর ২টা ৩০, সন্ধ্যা সাড়ে ৭টা)।
* ম্যাড ম্যাক্স: ফিউরি রোড (বিকেল ৩টা, রাত ৮টা)।
* ছুঁয়ে দিলে মন (দুপুর ১টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা)।
* ইনসার্জেন্ট থ্রিডি (দুপুর ২টা ৫০,রাত ৮টা ১০)।
* মর্টডিকাই (দুপুর সাড়ে ১২টা, বিকেল ৫টা ২০)।
* ফিউরিয়াস সেভেন থ্রিডি (বিকেল ৩টা ৪০)।

প্রদর্শনী
জাতীয় চিত্রশালা মিলনায়তন, বাংলাদেশ শিল্পকলা একাডেমী, সেগুনবাগিচা : ২১তম জাতীয় চারুকলা প্রদর্শনী চলবে ১৩ জুন পর্যন্ত। প্রদর্শনীতে স্থান পেয়েছে ২৬১ জন শিল্পী মোট ২৭৩টি শিল্পকর্ম। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা।
বেঙ্গল শিল্পালয়, শেখ কামাল সরণি, ধানমন্ডি : তাহেরা খানমের ‘বেলা অবেলার রাগিণী’ শীর্ষক একক চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন সন্ধ্যা ৬টায়। চলবে ২৫ জুন পর্যন্ত। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা।
বেঙ্গল আর্ট লাউঞ্জ, গুলশান–১  : বিনীতা করিমের একক চিত্রকর্ম প্রদর্শনী ‘রিভার স্টোরিস’ চলবে ৬ জুন পর্যন্ত। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা।
আঁলিয়স ফ্রঁসেজ, ধানমন্ডি
* লা গ্যালারি : চিত্রশিল্পী নাসিমা খানম কুইনির কুইনিস আর্টের সৌজন্যে ‘উড়ন্ত ডানায় রংধনু’ শীর্ষক তৃতীয় যৌথ চিত্র প্রদর্শনীর উদ্বোধন সন্ধ্যা ৬টায়। চলবে ১৫ জুন পর্যন্ত। সোমবার থেকে বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে রাত ৯টা এবং শুক্র ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা।
* গ্যালারি জুম : মো. আবু সেলিমের ‘মাই বিলাভড মাদারল্যান্ড ৫’ শীর্ষক একক কার্টুন প্রদর্শনীর শেষ দিন। সকাল ৯টা থেকে দুপুর ১২টা ও বিকেল ৫টা থেকে রাত ৮টা।
গ্যালারি চিত্রক, ধানমন্ডি-৬ : আবীর আবদুল্লাহর ‘নেপাল- রেসিলিয়েন্স অ্যান্ড রিজনস’ আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন বিকেল সাড়ে ৫টায়। চলবে ১১ জুন পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা।
গ্যালারি কায়া, সেক্টর–৪, উত্তরা : গ্যালারি কায়ার ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রদর্শনীর উদ্বোধন সন্ধ্যা ৬টায়। চলবে ২৬ জুন পর্যন্ত।
কলাকেন্দ্র, মোহাম্মদপুর : মুন রহমানের একক চিত্রকর্ম প্রদর্শনী ‘ঝাপসা ভয়’ চলবে ২০ জুন পর্যন্ত। প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ৯টা।

টেলিভিশন

এটিএন বাংলা : 
পূর্ণদৈর্ঘ্য ছবি ‘বাবা কেন আসামী’ বিকেল৩টা ১০ মিনিটে। অভিনয়ে রাজ্জাক, রুবেল, একা, বাপ্পারাজ, অন্তরা। ধারাবাহিকনাটক ‘সাহেব বাবুর বৈঠকখানা’ রাত ৮ টায়। অভিনয়ে জাহিদ হাসান, রোমানা, আজিজুল হাকিম, সুমনা সোমা, আতাউর রহমান, জাহিদ হোসেন শোভন, সিদ্দিক, অবিদ রেহান। টিভি নাটক নিয়ে রিয়েলিটি শো ‘রয়েল টাইগার নাট্যযুদ্ধ’ রাত ৮ টা ৪৫ মিনিটে। উপস্থাপনায় আলিফ চৌধুরী ও সাদিয়া সোমা।
চ্যানেল আই :  বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে টেলিছবি ‘গাছবন্ধু’ বিকেল ৩টা ০৫মিনিটে। অভিনয়ে আবুল হায়াত, শর্মিলী আহমেদ, মৌটুসী বিশ্বাস, রোমান সারোয়ার, বহতানদী, এশা, জাহিন।

এনটিভি :
  টেলিছবি ‘সন্ধিক্ষণ’ দুপুর ২টা ৩৫ মিনিটে। অভিনয়ে মাহফুজ আহমেদ, তারিন, অপি করিম, রিচি সোলায়মান। ইভানের উপস্থাপনায় ‘বন্ধু তোমারই খোঁজে’ সন্ধ্যা ৬টা ৪৫মিনিটে। অতিথি ফাহমিদা নবী। সংগীতানুষ্ঠান ‘ওল্ডস্কুল বিটস’ রাত সাড়ে ১১টায়। উপস্থাপনায় সালমান মুক্তাদির ও শাহতাজ।
একুশে টেলিভিশন :  পূর্ণদৈর্ঘ্য ছবি ‘এক বুক জ্বালা’ সকাল সাড়ে ১১টায়। ধারাবাহিক নাটক ‘ঘাসফুল’ রাত সাড়ে ৯টায়। অভিনয়ে সুবর্ণা মুস্তাফা, জয়ন্ত চট্টোপাধ্যায়, সাদিয়া ইসলাম মৌ, আজাদ আবুল কালাম, তানিয়া আহমেদ, শশী, নিশো, মাজনুন মিজান। ফোনো লাইভ স্টুডিও কনসার্ট রাত ১২টা ০৫ মিনিটে। পরিবেশনায় ‘গানপাগল’ব্যান্ড।

আরটিভি : 
পূর্ণদৈর্ঘ্য ছবি ‘হিংসারপতন’ দুপুর ২টা ১৫ মিনিটে। অভিনয়ে শাকিব খান ও পূর্ণিমা। আলাপচারিতার অনুষ্ঠান ‘আমি আর মা’ ১১টা২০মিনিটে। অতিথি অভিনেত্রী তানহা ও তার মা।
বাংলাভিশন :  পপগুরু আজমখান স্মরণে ‘দিনপ্রতিদিন’ সকাল সাড়ে ৮টায়। অতিথি তার বড় ভাই ও খ্যাতনামা সঙ্গীতব্যক্তিত্ব আলম খান। বাংলা গানসহ পৃথিবীর বিভিন্ন ভাষার নান্দনিকতা সমৃদ্ধ গান নিয়ে অনুষ্ঠান ‘গানে গানে দেশে দেশে’ রাত ৯টা ০৫ মিনিটে। উপস্থাপনায় সৈয়দ আব্দুল হাদী। ব্যক্তিগত সমস্যার সরাসরি পরামর্শের অনুষ্ঠান ‘আমি এখন কী করব?’ রাত ১১:২৫ মিনিটে। সঞ্চালনায় সারা যাকের, বিশ্লেষণে মনোরোগ বিশেষজ্ঞ ড. মেহতাব খানম।
দেশ টিভি : সরাসরি সংগীতানুষ্ঠান ‘প্রিয় জনের গান’ বিকেল ৩টায়। পরিবেশনায় আবদুল মান্নান রানা ও ফাহমিদা রহমান। সরাসরি সংগীতানুষ্ঠান ‘কল-এর গান’ রাত ১১টা ৪৫ মিনিটে। পরিবেশনায় সমুদ্রব্যান্ড।
বৈশাখী টেলিভিশন : সরাসরি সংগীতানুষ্ঠান ‘সময় কাটুক গানে গানে’ রাত১১টায়। পরিবেশনায় পিয়াল ,রেবেল ও মেহরাব। উপস্থাপনায় শ্রাবণ্য তৌহিদা।
চ্যানেল নাইন : পূর্ণদৈর্ঘ্য ছবি ‘শেষযুদ্ধ’ সকাল ৯টায়। অভিনয়ে মান্না, ঋতুর্পণা সেনগুপ্ত, অমিতহাসান।
জিটিভি :  নারীদের নিয়ে গেম শো ‘আজকের অনন্যা’ রাত ৮টা ৪০মিনিটে। উপস্থাপনায় ফারহানা নিশো।

এসএ টিভি :
একক নাটক ‘এক পায়ে নূপুর’ রাত ৯টায়। অভিনয়ে তৌকীর আহমেদ, ফারাহ রুমা ও জ্যোতিকাজ্যোতি। সরাসরি সংগীতানুষ্ঠান ‘এসএ লাইভ স্টুডিও’ রাত১১টায়। পরিবেশনায় চাইমব্যান্ড।

মঞ্চনাটক

বাংলাদেশ শিল্পকলা একাডেমি

* জাতীয় নাট্যশালা মূল মঞ্চ : তির্যক নাট্যদলের প্রযোজনা সফোক্লিসের ‘ইডিপাস’ সন্ধ্যা ৭টায়। নির্দেশনায় আহমেদ ইকবাল হায়দার।

* এক্সপেরিমেন্টাল থিয়েটার হল : পদাতিক-বাংলাদেশর ৩১তম প্রযোজনা ’পোড়ামাটি’র অষ্টম প্রদর্শনী সন্ধ্যা সাড়ে ৭টায়। লিখেছেন বাবুল বিশ্বাস, নির্দেশনায় ড. আইরিন পারভীন লোপা।

* স্টুডিও থিয়েটার হল : অবয়ব নাট্যদলের ‘ফেরিওয়ালা’ সন্ধ্যা ৭টায়। লিখেছেন আসাদুজ্জামান দুলাল, নির্দেশনায় শহিদুল হক খান শ্যানন।  


বাংলাদেশ সময় : ০১৪৪ ঘণ্টা, জুন ৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।