ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শিশু আনন্দমেলা ও নাট্যোৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৪ ঘণ্টা, জুন ৫, ২০১৫
শিশু আনন্দমেলা ও নাট্যোৎসব

বাংলাদেশ শিশু একাডেমী আয়োজন করেছে দুই দিনের শিশু আনন্দমেলা ও নাট্যোৎসব। বাংলাদেশ শিশু একাডেমী প্রাঙ্গণে শহীদ মতিউর রহমান মুক্তমঞ্চে ৫ ও ৬ জুন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত থাকছে শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা, বিভিন্ন খেলা, কবিতা, ছড়া, আবৃত্তি, কুইজ, নাচ, নাটক, গান, আলোচনা ইত্যাদি।


 
৫ জুন বিকেল ৪টায় উৎসব উদ্বোধন করবেন শিল্পী হাশেম খান। বিশেষ অতিথি থাকবেন চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাহউদ্দীন জাকী, সংগীতশিল্পী ফরিদা পারভীন ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. অহিদুজ্জামান। সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান সেলিনা হোসেন। সাড়ে চারটায় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবে অচিন পাখি, কল্পরেখা, ব্রাক, শেখ রাসেল শিশু সংসদ, নাট্যদল স্বপ্নঘর, কুষ্টিয়ার অবিরাম স্বেচ্ছাসেবী সংস্থা এবং বগুড়ার নাট্যদল উচ্চারণ একাডেমি।
 
৬ জুন বিকেল চারটায় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবে নটরাজ, নৃত্যজন, কেন্দ্রীয় খেলাঘর আসর, সুইড বাংলাদেশ দল, বাংলাদেশ একাডেমী অব ফাইন আর্টস (বাফা) এবং ওয়াই ডব্লিউ সি এ সংগীত বিদ্যালয়। বিকেল পাঁচটায় সমাপনী ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম। এদিনের বিশেষ অতিথি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সংগীতশিল্পী বুলবুল মহলানবীশ, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ওসমান গণি এবং অনপ্রকাশের স্বত্ত্বাধিকারী মাজহারুল ইসলাম। সভাপতিত্ব করবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আ.ই.ম. গোলাম কিবরিয়া।
 
সমাপনীতে থাকবে বাংলাদেশ শিশু একাডেমীর শিশুশিল্পী, যশোরের তীর্যক নাট্যদল ও গাজীপুরের নাট্যদল বন্ধৃমহল শিল্পী সংস্থার পরিবেশনা।
 
বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক মোশাররফ হোসেন বলেন, ‘আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। শিশুদের মানসিক বিকাশের লক্ষ্যেই আমাদের এই আয়োজন। আমাদের দেশ আমরাই গড়বো- এ স্লোগানকে সামনে নিয়ে এগিয়ে যেতে চাই আমরা। ’
 
বাংলাদেশ সময় : ০২১৮ ঘণ্টা, জুন ৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।