ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘ঠুয়া’র পর ‘কাউয়া’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৬ ঘণ্টা, জুন ৫, ২০১৫
‘ঠুয়া’র পর ‘কাউয়া’ ‘কাউয়া’ নাটকের দৃশ্য

ইশতিয়াক আহমেদ রুমেল পরিচালিত মোশারফ করিমের ‘ঠুয়া’ নাটকটি বেশিরভাগ দর্শকই দেখেছেন। এবার একই পরিচালকের ‘কাউয়া’ নাটকে কাজ করলেন তিনি।

নাটকটিতে তুলে ধরা হয়েছে এক যুবকের প্রেম কাহিনী।
 
সে একটি মেয়েকে খুব ভালোবাসে। প্রতিদিনই বলতে চাইলেও মেয়েটিকে মনের কথা বলা হয় না তার। একদিন সে সফল হয়, মেয়েটিও তার প্রেমে সাড়া দেয়। কিন্তু পরদিন হঠাৎ কোনো কারণ ছাড়া প্রেম প্রত্যাখান করে মেয়েটি। ফলে দিশেহারা হয়ে যায় যুবক। মেয়েটিকে ফিরে পেতে বন্ধুদের বুদ্ধিতে দরবেশ বাবার তাবিজ নেয় সে। দরবেশ বলে দেয় ওই তাবিজ কাকের পায়ে বেঁধে দিলে প্রেম ফিরে আসবে। তাই বন্ধুর সঙ্গে কাক খুঁজতে থাকে যুবক। অবশেষে কাকের পায়ে তাবিজ বেঁধে দেয় সে। কাকটি উড়ে চলে যায়। দরবেশ বাবার তাবিজের সঙ্গে তার ভালোবাসাও উড়তে থাকে।
 
মোশারফ করিম বলেন, ‘দীর্ঘদিন পর রুমেলের সঙ্গে কাজ করা হলো। শেষ করেছিলাম ঠুয়া। আমার কাছে নতুন নাটকের গল্পও খুব ভালো লেগেছে। রুমেলের মুন্সিয়ানা নিয়ে আর বলার কিছু নেই ও পরীক্ষিত। আর আমি সাধ্যচেষ্টা করেছি। ’
 
‘কাউয়া’য় মোশাররফের সহশিল্পী রিচি সোলায়মান, আনোয়ার ও অনেকে।  গত ৪ জুন শুরু হওয়া নাটকটির দৃশ্যায়ন চলবে ৬ জুন পর্যন্ত। কাজ চলছে আজিমপুর ও উত্তরায়। বাংলাভিশন আসন্ন রোজার ঈদে প্রচার হবে এটি।
 
নিজের নতুন নাটক নিয়ে রুমেল বলেন, ‘আমি বরাবরই দর্শকদের ভালো কিছু দিতে চেষ্টা করি। তাই এবারও যথেষ্ট মেধা লাগিয়েছি। দর্শকদের ভালো কিছু দেওয়ার আশা থেকে গত দুই দিনের গরম আমার কাছে গরম মনে হয়নি!’
 
বাংলাদেশ সময় : ০২৩০ ঘণ্টা, জুন ৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।