ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

কৃষকের বোন ঐশ্বরিয়া!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, জুন ৫, ২০১৫
কৃষকের বোন ঐশ্বরিয়া! ঐশ্বরিয়া রাই বচ্চন

মিথ্যে অভিযোগে পাকিস্তানে কারাবন্দি ভাইকে মুক্ত করার জন্য লড়ে ও হেরে যাওয়া বোনের চরিত্রে অভিনয় করবেন ঐশ্বরিয়া রাই বচ্চন। এই সত্যি গল্পটা শুধু মর্মস্পর্শী নয়, চোখে জল এনে দেওয়ার মতো।

আসুন গল্পটা জেনে নিই।  

 

পাঞ্জাবে ভারত-পাকিস্তান সীমান্তের পাঁচ কিলোমিটার দূরে থাকতেন কৃষক সর্বজিৎ সিং। সেটা ১৯৯০ সালের কথা। একদিন মাতাল থাকায় অজান্তে পাকিস্তান সীমান্ত অতিক্রম করে ফেলেন তিনি। এরপর তাকে ভারতীয় গুপ্তচর সন্দেহে আটক করে পরের বছর সাজা দেওয়া হয়। লাহোরের কোট লাখপাট কারাগারে ২৩ বছর বন্দি ছিলেন সর্বজিৎ। ভারতে আফজাল গুরুর মৃত্যুর কয়েকদিন পর অন্যান্য কয়েদিদের হাতে খুন হন তিনি।  

 

সর্বজিতকে ছোট ভাইয়ের চেয়েও নিজের ছেলে মনে করতেন বড় বোন দালবির কৌর। ২৩ বছর বন্দি থাকাকালে মাত্র তিনবার ভাইয়ের সঙ্গে দেখা করতে পেরেছেন তিনি। ভাইকে মুক্ত করাই হয়ে উঠেছিলো তার জীবনের একমাত্র লক্ষ্য। কিন্তু পারেননি। তবে ভাইয়ের জীবনের সত্যি গল্পটা রূপালি পর্দার মাধ্যমে গোটা দুনিয়াকে দেখানোর প্রতিজ্ঞা করেন দালবির। তার বয়স এখন ৬১ বছর।

 

ছবিটির নাম রাখা হয়েছে ‘সর্বজিৎ’। এতে অভিনয়ের জন্য সম্মতি জানিয়ে দিয়েছেন অ্যাশ। এবারই প্রথম বাস্তব জীবনের কোনো চরিত্রে দেখা যাবে ৪১ বছর বয়সী এই অভিনেত্রীকে। এটি পরিচালনা করবেন ওমাঙ কুমার। গত বছর নারী মুষ্টিযোদ্ধা মেরি কমের জীবন নিয়ে ‘মেরিকম’ ছবিটি বানিয়ে প্রশংসিত হয়েছেন তিনি। এবার দেখার পালা, সর্বজিৎ চরিত্রে নেওয়া হয় কাকে।  

 

বাংলাদেশ সময় : ১৩৪২ ঘণ্টা, জুন ৫, ২০১৫

বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।