ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

মিনারের সঙ্গে কিছুক্ষণ

পাওয়া যাবে নতুন এক মিনারকে

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জুন ৫, ২০১৫
পাওয়া যাবে নতুন এক মিনারকে মিনার

মিনারের প্রথম অ্যালবাম ‘ডানপিটে’ প্রকাশিত হয় ২০০৮ সালে। ২০১১ সালে বাজারে আসে তার দ্বিতীয় একক অ্যালবাম ‘আড়ি’।

এবার বের হলো তৃতীয় একক ‘আহা রে’। ৬ জুন বিকেলে রাজধানীর বেইলি রোডের একটি রেস্তোরাঁয় এর প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তিনটিরই বাজারজাতকরণে আছে জি-সিরিজ। বাংলানিউজের সঙ্গে কথা বলেছেন মিনার।

বাংলানিউজ : অ্যালবামটি প্রকাশে কয়েকবার তারিখ পরিবর্তনের কারণ কী?
মিনার : প্রথমে ভালোবাসা দিবসে, পরে পহেলা বৈশাখে বের করার কথা ভেবেছিলাম। এরপর চিন্তা করলাম ঈদ উপলক্ষে শ্রোতাদের সামনে এটি আনবো। বাণিজ্যিক চিন্তা থেকেই মূলত অ্যালবাম প্রকাশের তারিখ পাল্টেছি।

বাংলানিউজ : অ্যালবামের নাম ‘আহা রে’ কেনো?
মিনার : এ অ্যালবামের ‘আহা রে’ শিরোনামের গানটি প্রকাশের পর শ্রোতাদের সাড়া পেয়েছি বেশ। তাই নাম হিসেবে এটাই বেছে নিলাম। আর আমার অ্যালবামের নামগুলো বরাবরই একটু আলাদা হয়। আমিও আলাদা ধাঁচের নাম রাখতে পছন্দ করি।

বাংলানিউজ : এবারের একক বের করতে প্রায় চার বছর সময় লাগলো যে?
‍মিনার : একটু সময় নিয়ে কাজ করতে পছন্দ করি আমি। আর আগেরগুলোর সঙ্গে এ অ্যালবামের কোনো মিল খুঁজে পাবে না দর্শক। নিজেকে ভাঙার চেষ্টা করেছি এতে। তাই একটু সময় নিয়েই কাজ করেছি। সব মিলিয়ে নতুন এক মিনারকে পাওয়া যাবে।

বাংলানিউজ : গানগুলো নিয়ে বলুন।
মিনার : অ্যালবামে গান রয়েছে মোট ৮টি। এগুলোর শিরোনাম ‘আহা রে’, ‘আয়না’, ‘আসবো তোমার কাছে’, ‘অবিচার’, ‘তুমি কোথায় আছো’। এ ছাড়া আগের অ্যালবামের ‘লিলুয়া বাতাস’ আর ‘বিপরীতে বহুদূর’ গান দুটির নতুন সংস্করণ রেখেছি।

বাংলানিউজ : আপনার সব অ্যালবামেই তাহসানের গান রাখেন। তিনি কি আপনার লাকি মাস্কট?
মিনার : তাহসান ভাই আমাকে নিয়ে প্রথম সংগীতাঙ্গনে গান তৈরি করেছেন। তার সঙ্গে এমনিতেই আমার বেশ ভালো সম্পর্ক। এবার ‘অবিচার’ শিরোনামের একটি গান গেয়েছি আমরা।

বাংলানিউজ : চলচ্চিত্রে গাইছেন?
মিনার : রেদওয়ান রনির ‘আইসক্রিম’ ছবিতে ‘পথ’ শিরোনামের একটি গান গেয়েছি। চলচ্চিত্রের গানে নিয়মিত কাজ করার আগ্রহ আছে।

বাংলানিউজ : গান ছাড়া আর কীভাবে সময় কাটে?
মিনার : ছবি দেখে অবসর সময় কাটে। প্রায়ই প্রতিদিনই বিভিন্ন ছবি দেখা হয়। আর এআইইউবি থেকে মিডিয়া অ্যান্ড মাস কমিউনিকেশনে পড়াশোনা করছি। একই বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করারও পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ সময় : ১৫১৬ ঘণ্টা, জুন ৫, ২০১৫
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।