ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

সাইকেল শোভাযাত্রায় অনন্ত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, জুন ৫, ২০১৫
সাইকেল শোভাযাত্রায় অনন্ত

বিশ্ব পরিবেশ দিবসে বাইসাইকেল শোভাযাত্রায় অংশ নিলেন অনন্ত। তরুণদের সংগঠন ইয়ুথ ভয়েস অব বাংলাদেশ ও ডিটিআর সাইক্লিং ক্লাবের যৌথ আয়োজনে আজ শুক্রবার (৫ জুন) সকাল ৯টায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনপ্রিয় এই অভিনেতা-নির্মাতা।



প্রায় ২০০-২৫০ বাইসাইকেল আরোহী রাজধানীর নর্থ-গুলশান এভিনিউ রোড থেকে শুরু করে গুলশান-২ সার্কেল, মহাখালী, বসুন্ধরা সিটি কমপ্লেক্স হয়ে হাতিরঝিলে এসে শোভাযাত্রা শেষ করে।

উদ্যোগটির মূল প্রতিপাদ্য- ‘সুস্থ পরিবেশই সুস্বাস্থ্য’। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অনন্ত বলেন, ‘ইয়ুথ ভয়েস অব বাংলাদেশ এভাবে কাজ করে গেলে দেশের সামাজিক উন্নয়নে এর প্রভাব লক্ষ্য করা যাবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সূত্রে বিশ্বে প্রতি আটজনের মধ্যে একজন বায়ুদূষনে মারা যাচ্ছে। বায়ুদূষণই বিশ্বের সবচেয়ে বড় পরিবেশগত স্বাস্থ্য ঝুঁকি। এ কারণে তরুণদের সবার উচিত বায়ুদূষণ মুক্ত পরিবেশ গড়ে তোলা। ’

আয়োজকরাও জানান, পরিবেশ দূষণ ব্যাহত রাখতে সচেতনতা বৃদ্ধিই তাদের মূল লক্ষ্য। ডিটিআর সাইক্লিং ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য মারুফ আদনান ফাহিম বলেন, ‘পরিবেশ রক্ষা করা আমাদের সবার দায়িত্ব। জনসচেতনতা বৃদ্ধির এই পদক্ষেপে অনন্ত অংশ নেওয়ায় আমরা আনন্দিত। ’

বাংলাদেশ সময় : ১১৪৪ ঘণ্টা, জুন ৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।