ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

জেনে নিন কোথায় কী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, জুন ১২, ২০১৫
জেনে নিন কোথায় কী ‘যুগলবন্দি জ্যোৎস্না’ নাটকে রোমানা

রাজধানীর বিভিন্ন বিনোদন ও সাংস্কৃতিক কেন্দ্র এবং দেশের টিভি চ্যানেলগুলোতে ১২ জুন রয়েছে নানান আয়োজন। এক ঝলকে জেনে নিন…

সংগীত
বাংলা একাডেমি প্রাঙ্গণ :  দিনভর বর্ষাবন্দনা ‘এই বরষায়’ সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।

সংগীত পরিবেশনায় বাপ্পা মজুমদার অ্যান্ড ফ্রেন্ডস, জুয়েল অ্যান্ড ফ্রেন্ডস, শাহেদ, জলের গান, চিরকুট, তপু, মিনার, সন্ধি, স্বাগতা, সভ্যতা, আহমেদ হাসান সানি, গাছ ও সমুদ্র। নৃত্য পরিবেশনায় ধৃতি নর্তনালয়। এ ছাড়া থাকছে জলপুতুলের পাপেট শো, মীর লোকমানের মূকাভিনয়, চট্টগ্রামের নাটুয়ার প্রযোজনা, মীরাক্কেলের শাওন, পরশ ও সাইফুলের পরিবেশনা। আয়োজনে গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশ লিমিটেড ও ওয়াটার এইড।
লা গ্যালারি, আঁলিয়স ফ্রঁসেজ, ধানমন্ডি : দুই দিনের বিশেষ সংগীত উৎসব ‘ফেঁত-দো-লা-মিউজিক’। বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত একাধিক তরুণ ব্যান্ডের সংগীত পরিবেশনা।

মঞ্চ
বাংলাদেশ শিল্পকলা একাডেমি
* এক্সপেরিমেন্টাল থিয়েটার হল : প্রাচ্যনাটের প্রযোজনা ‘কিনু কাহারের থেটার’ সন্ধ্যা ৭টায়। লিখেছেন মনোজ মিত্র, নির্দেশনায় তৌফিকুল ইসলাম ইমন।
* স্টুডিও থিয়েটার হল :  মণিপুরী থিয়েটারের নাটক ‘কহে বীরাঙ্গনা’ সন্ধ্যা ৭টায়। মাইকেল মধূসূদন দত্তের ‘বীরাঙ্গনা কাব্য’ অবলম্বনে সম্পাদনা ও নির্দেশনায় শুভাশিস সিনহা। একক অভিনয়ে জ্যোতি সিনহা।
* স্বরচিত্রের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আবৃত্তি উৎসব ও স্কুল-কলেজ- বিশ্ববিদ্যালয় পর্যায়ে উন্মুক্ত আবৃত্তি প্রতিযোগিতা। বরেণ্য আবৃত্তিশিল্পীদের পরিবেশনা প্রতিদিন বিকেল ৪টা থেকে।

চলচ্চিত্র
স্টার সিনেপ্লেক্স
* অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন থ্রিডি (সকাল ১০টা ৫০, দুপুর ১টা ৩০, বিকেল ৪টা ২৫, সন্ধ্যা ৭টা ১৫)।
* স্যান অ্যান্ড্রেয়াস থ্রিডি (সকাল ১১টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা)।
* জুরাসিক ওয়ার্ল্ড থ্রিডি (সকাল ১১টা, দুপুর ১টা ৩০, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা)।
* ম্যাড ম্যাক্স: ফিউরি রোড (সকাল ১১টা ১৫, সন্ধ্যা সাড়ে ৭টা)।
* ম্যাড ম্যাক্স: ফিউরি রোড থ্রিডি (দুপুর ১টা ১৫)।
* ইউ-টার্ন (দুপুর ১টা ৪৫, বিকেল ৪টা ৪০)।

ব্লকবাস্টার সিনেমাস
* জুরাসিক ওয়ার্ল্ড থ্রিডি (দুপুর ১২টা, দুপুর ২টা ৪০, দুপুর ২টা ৩০, বিকেল সাড়ে ৪টা, বিকেল ৫টা, সন্ধ্যা ৭টা, সন্ধ্যা সাড়ে ৭টা, রাত ৮টা)।
* ইউ টার্ন (দুপুর সাড়ে ১২টা, বিকেল ৩টা ২০, সন্ধ্যা সাড়ে ৬টা)।
* ম্যাড ম্যাক্স: ফিউরি রোড (দুপুর ২টা ৩০, সন্ধ্যা সাড়ে ৭টা)।
* ইনসার্জেন্ট থ্রিডি (দুপুর ২টা ৩০, সন্ধ্যা সাড়ে ৭টা)।
* ম্যাড ম্যাক্স: ফিউরি রোড থ্রিডি (বিকেল ৫টা ২০)।
* ছুঁয়ে দিলে মন (দুপুর ১টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা)।
* মর্টডিকাই (দুপুর সাড়ে ১২টা, বিকেল ৫টা ২০)।
* স্যান অ্যান্ড্রেয়াস (দুপুর ১২টা, বিকেল ৫টা)।
* স্যান অ্যান্ড্রেয়াস থ্রিডি (দুপুর ২টা)।

প্রদর্শনী
জাতীয় চিত্রশালা মিলনায়তন, বাংলাদেশ শিল্পকলা একাডেমী, সেগুনবাগিচা : ২১তম জাতীয় চারুকলা প্রদর্শনী চলবে ১৩ জুন পর্যন্ত। প্রদর্শনীতে স্থান পেয়েছে ২৬১ জন শিল্পী মোট ২৭৩টি শিল্পকর্ম। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা।
বেঙ্গল শিল্পালয়, শেখ কামাল সরণি, ধানমন্ডি : তাহেরা খানমের ‘বেলা অবেলার রাগিণী’ শীর্ষক একক চিত্রকর্ম প্রদর্শনী চলবে ২৫ জুন পর্যন্ত। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা।
লা গ্যালারি, আঁলিয়স ফ্রঁসেজ, ধানমন্ডি : চিত্রশিল্পী নাসিমা খানম কুইনির কুইনিস আর্টের সৌজন্যে ‘উড়ন্ত ডানায় রংধনু’ শীর্ষক তৃতীয় যৌথ চিত্র প্রদর্শনী চলবে ১৫ জুন পর্যন্ত। সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা।
কলাকেন্দ্র, মোহাম্মদপুর : মুন রহমানের একক চিত্রকর্ম প্রদর্শনী ‘ঝাপসা ভয়’ চলবে ২০ জুন পর্যন্ত। প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ৯টা।
গ্যালারি কায়া, সেক্টর–৪, উত্তরা : গ্যালারি কায়ার ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রদর্শনী চলবে ২৬ জুন পর্যন্ত।

টেলিভিশন

এটিএন বাংলা :  পূর্ণদৈর্ঘ্য ছবি ‘বিশ্বনেত্রী’ বিকেল ৩টা ১০ মিনিটে। অভিনয়ে শাবানা, জসিম, আমিন খান, শাহনাজ। টিভি নাটক নিয়ে রিয়েলিটি শো ‘নাট্যযুদ্ধ’র দ্বিতীয় রাউন্ড রাত ৮টা ৪৫ মিনিটে। উপস্থাপনায় রমিজ রাজু ও চৈতি। বিচারক সৈয়দ হাসান ইমাম, দিলারা জামান, আফরোজা বানু ও সাইদুল আনাম টুটুল। একক নাটক ‘সেলফি ম্যানিয়া’ রাত ১০টা ৫৮ মিনিটে। অভিনয়ে নাঈম ও শায়না।

চ্যানেল আই : 
টেলিছবি ‘সোনার ময়না পাখি’ দুপুর ২টা ৪০ মিনিটে। অভিনয়ে নাজনীন হাসান চুমকি, সাইদ বাবু ও মুন। শিশুদের সংগীত বিষয়ক রিয়েলিটি শো ‘ক্ষুদে গানরাজ’রাত ৭টা ৫০ মিনিটে। এর প্রধান দুই বিচারক ফেরদৌস আরা এবং এস আই টুটুল, উপস্থাপনায় নুসরাত ফারিয়া।

এনটিভি : 
আড্ডার অনুষ্ঠান ‘বন্ধু তোমারই খোঁজে’ সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে। অতিথি নির্মাতা অমিতাভ রেজা, উপস্থাপনায় ইভান। রান্না বিষয়ক রিয়্যালিটি শো ‘সুপার শেফ ২০১৫’ রাত ৯টায়। উপস্থাপনায় নাজিবা। বিচারক নাট্যব্যক্তিত্ব তারিক আনাম খান, ওয়াটার ক্রেস্ট রেস্টুরেন্টের নির্বাহী শেফ সৈয়দ তোজাম্মেল হক তারেক, কালেমারি এক্সপার্ট শাহেদা ইয়াসমিন। সংগীতানুষ্ঠান ‘ওল্ড স্কুল বিটস’ রাত সাড়ে ১১টায়। উপস্থাপনায় সালমান মুক্তাদির ও শাহতাজ।

একুশে টেলিভিশন :
টেলিছবি ‘ভাবনায় ভালোবাসা’ বিকেল সাড়ে ৩টায়। অভিনয়ে সজল, জাকিয়া বারী মম, ছবি আরাফাত, শিরিন শিলা। ধারাবাহিক নাটক ‘ঘাসফুল’ রাত সাড়ে ৯টায়। অভিনয়ে সুবর্ণা মুস্তাফা, জয়ন্ত চট্টোপাধ্যায়, সাদিয়া ইসলাম মৌ, আজাদ আবুল কালাম, তানিয়া আহমেদ, শশী, নিশো, মাজনুন মিজান।

আরটিভি :
  পূর্ণদৈর্ঘ্য ছবি ‘বলবো কথা বাসর ঘরে’ দুপুর ২টা ১৫ মিনিটে। অভিনয়ে শাকিব খান ও শাবনূর। তারকা ও মাকে নিয়ে আয়োজন ‘আমি আর মা’ রাত ১১টা ২০ মিনিটে। অতিথি আরফিন রুমি ও তার মা। উপস্থাপনায় তানিয়া আহমেদ।

বাংলাভিশন :
পৃথিবীর বিভিন্ন ভাষার নান্দনিকতা সমৃদ্ধ গান নিয়ে অনুষ্ঠান ‘গানে গানে দেশে দেশে’ রাত ৯টা ০৫ মিনিটে। উপস্থাপনায় সৈয়দ আব্দুল হাদী, পরিবেশনায় সমরজিৎ রায়। ব্যক্তিগত সমস্যার সরাসরি পরামর্শের অনুষ্ঠান ‘আমি এখন কী করব?’ রাত ১১টা ২৫ মিনিটে। সঞ্চালনায় সারা যাকের, বিশ্লেষণে মনোরোগ বিশেষজ্ঞ ড. মেহতাব খানম।

দেশ টিভি :
সরাসরি সংগীতানুষ্ঠান ‘প্রিয়জনের গান’ বিকেল ৩টায়, পরিবেশনায় পদ্মিনী দে ও আলমগীর পারভেজ। সরাসরি সংগীতানুষ্ঠান ‘কল-এর গান’ রাত ১১টা ৪৫ মিনিটে। পরিবেশনায় জয় শাহরিয়ার। সাপ্তাহিক রান্নার অনুষ্ঠান ‘রান্নাঘর অতিথির সাথে’ রাত ৮টা ১৫ মিনিটে। অতিথি আবুল হায়াত।

মাছরাঙা  টেলিভিশন : 
সরাসরি সংগীতানুষ্ঠান ‘ইচ্ছে গানের দুপুর’ দুপুর ২টা ৩০ মিনিটে। পরিবেশনায় অরণ্য ব্যান্ড, উপস্থাপনায় দিঠি আনোয়ার। একক নাটক ‘যুগলবন্দি জ্যোৎস্না’ সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে। অভিনয়ে আহমেদ রুবেল, আরমান পারভেজ মুরাদ ও রোমানা। সংগীতানুষ্ঠান ‘আনপ্লাগড’ রাত ১১টায়। অতিথি সন্দীপন, অপু, আরিফ, ভজন ক্ষ্যাপা ও শিরিন আক্তার।

বৈশাখী টেলিভিশন :
  প্রামাণ্যচিত্র ‘ভূ-কম্পন’ দুপুর ১২টা ১৫ মিনিটে। সরাসরি সংগীতানুষ্ঠান ‘সময় কাটুক গানে গানে’ রাত ১১টায়। পরিবেশনায় মামুন ও লাভলী দেব, উপস্থাপনায় শ্রাবণ্য তৌহিদা।

এসএ টিভি :
প্রতিদিনের আয়োজন ‘বেলাশেষে’ বিকেল সাড়ে ৫টায়। অতিথি সামিনা চৌধুরী, এনামুল করিম নির্ঝর ও লিমন। ফোক ফিউশনের অনুষ্ঠান ‘ফোক বক্স’রাত ৮টায়। অতিথি হাসান আবিদুর রেজা জুয়েল। একক নাটক ‘তবু...’ রাত ৯টায়। অভিনয়ে শহীদুজ্জামান সেলিম, তৌকীর আহমেদ ও বাঁধন। সরাসরি সংগীতানুষ্ঠান ‘এসএ লাইভ স্টুডিও’ রাত ১১টায়। পরিবেশনায় বিজয় রথ ব্যান্ড।

বাংলাদেশ সময় : ১২৩০ ঘণ্টা, জুন ১২, ২০১৫
জেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।