ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

গান চুরিতে বিয়ন্সে!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
গান চুরিতে বিয়ন্সে! বিয়ন্সে নোলস

বিয়ন্সে নোলসের ‘জো’ গানের ভক্ত অনেক। কিন্তু গানটির কথা ও সুর নাকি চুরি করা! এই অভিযোগ তুলে ৩৩ বছর বয়সী এই পপতারকার বিরুদ্ধে মামলা করেছেন তার এক সময়ের সহ-কণ্ঠশিল্পী আহম্যাড লেন।

তিনি ক্ষতিপূরণ চেয়েছেন ৭০ লাখ মার্কিন ডলার।

মামলার গ্যাড়াকলে পড়ার কারণে বিয়ন্সে এবং তার গানের দুই প্রকাশক প্রতিষ্ঠান পার্কউড এন্টাটেইনমেন্ট ও কলম্বিয়া রেকর্ডসকে যেতে হচ্ছে আদালতে। লেনের অভিযোগ, তার ‘জোজো’ গানের একটি কপি বিয়ন্সকে দেন মার্কিন এই শিল্পীর বর্তমান সহ-কণ্ঠশিল্পী ক্রিসি কলিন্স। অন্য এক শিল্পীর জন্য কাজ করার সময় ক্রিসিকে লেনই কপিটি দিয়েছিলেন।

যদিও এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন বিয়ন্সে। গ্র্যামীজয়ী এই গায়িকা আদালতে বলেন, ‘দুটি গান পুরোপুরি আলাদা। এগুলোর গানের কথা, সুর ও সংগীতে কোনো সাদৃশ্য নেই। ভাবগত দিক থেকেও গান দুটি স্বতন্ত্র। এ গানগুলোর সুরের উপাদান আলাদা এবং তাল অথবা ছন্দের কাঠামোতেও মিল নেই। ’

বিয়ন্সে আরও উল্লেখ করেন, লেন তার গানটির কপিরাইট নিবন্ধন করাননি। তাই ক্ষতিপূরণ চেয়ে মামলাটি ফিরিয়ে নেওয়ার জন্য বলেছেন তাকে।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
বিএ‍সকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।