ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

মোনা এবং লিসা দু’জনই প্রীতি!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
মোনা এবং লিসা দু’জনই প্রীতি! ‘অ্যাগনেস’ নাটকে সানজিদা প্রীতি

শুভ আর মোনা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দু’জনই।

দারুণ বন্ধুত্ব। তারা একে অপরের বড় আপন। কখনও কীটসের কবিতার লাইন বা রবি ঠাকুরের কোনো ছোটগল্পের তুলনা টেনে শুভর রোজকার কাজই ছিলো নতুন নাম দিয়ে মোনাকে আবিস্কার করা। মোনাও তাতে অসীম আনন্দে ভেসে যেতো। মোনাকে লিসা বলেও ডাকতো শুভ। অন্যত্র বিয়ে হওয়ার পর মোনাকে তার স্বামী লিসা বলেই ডাকে।

গল্পটা ‘অ্যাগনেস’ নাটকের। এতে মোনা চরিত্রে অভিনয় করেছেন সানজিদা প্রীতি। আর শুভর ভ‚মিকায় আছেন ইন্তেখাব দিনার। মোনা ও বাদল দম্পতির মেয়ের নাম অ্যাগনেস। কিন্তু বিশ্ববিদ্যালয় জীবনেই শুভ ও মোনা ঠিক করে তাদের মেয়ের নাম রাখবে অ্যাগনেস। তাই নাটকের নামও এটাই। এ নাটকেও আরও আছেন মাজনুন মিজান, পাপিয়া সরকার এবং শ্রেষ্ঠা।

নাটকটি লিখেছেন বিপ্লব মজুমদার, পরিচালনায় রাকেশ বসু। তিনি বলেন, ‘২০০৮ সালে পরিকল্পনা ছিলো এই কাজটা করার। অনেক সময় লেগে গেলো এই জায়গা পর্যন্ত আসতে। লিওনার্ডো দ্য ভিঞ্চির মোনালিসাকে দু’ভাগ করতে দাঁড়ায় মোনা আর লিসা। এ নাম দুটি রচয়িতা ব্যবহার করেছেন এতে। ’

৯ ও ১০ জুন রেইন ট্রি প্রোডাকশন প্রযোজিত ‘অ্যাগনেস’ নাটকের দৃশ্যধারণ হয়েছে উত্তরায়। এটি আগামী রোজার ঈদে একটি টিভি চ্যানেলে প্রচার হবে।

বাংলাদেশ সময় : ১৪৪২ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।