ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বক্স অফিসে ডাইনোসরদের শাসন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
বক্স অফিসে ডাইনোসরদের শাসন

জুরাসিক পার্কের ভয়ঙ্কর ডাইনোসররা বক্স অফিসের পুরনো সব রেকর্ড খেয়ে ফেলেছে! সিরিজের চতুর্থ কিস্তি ‘জুরাসিক ওয়াল্র্ড’ মুক্তির প্রথম সপ্তাহে বিশ্বব্যাপী আয়ের ক্ষেত্রে গড়েছে নতুন রেকর্ড। তিন দিনে সারাবিশ্ব থেকে এটি আয় করে ফেলেছে ৫১ কোটি ১০ লাখ মার্কিন ডলার।

আগের রেকর্ডটি হয়েছিলো ২০১১ সালে, ওইবার ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ডেথলি হ্যালোস: পার্ট টু’ আয় করে ৪৮ কোটি ৩০ লাখ মার্কিন ডলার।

জানা গেছে, ‘জুরাসিক ওয়াল্র্ড’ শুধু চীন থেকেই আয় করেছে ১০ কোটি ডলার। আমেরিকার আর চীন-সহ বিশ্বের ৬৬টি দেশের বক্স অফিসে এখন এক নম্বরে আছে ছবিটি। উত্তর আমেরিকায় তিন দিনের এর আয় হয়েছে ২০ কোটি ৪৬ লাখ ডলার। আর একটু হলেই ভেঙে যাচ্ছিলো তিন বছর আগে মার্ভেলের ‘দ্য অ্যাভেঞ্জার্স’ ছবির ২০ কোটি ৭৪ লাখ ডলার আয়ের রেকর্ড।

কলিন ট্রেভরো পরিচালিত ‘জুরাসিক ওয়াল্র্ড’ ছবিতে অভিনয় করেছেন ক্রিস প্রাট, ব্রাইস ডালাস হাওয়ার্ড ও বলিউড অভিনেতা ইরফান খান। এটি সহ-প্রযোজনা করেছেন সিরিজের প্রথম দুই ছবি পরিচালক স্টিভেন স্পিলবার্গ। তার সৃষ্টি করা ডাইনোসররা আবার শাসন করছে পৃথিবী!

অভাবনীয় ব্যবসায়িক সাফল্যের সুবাদে ‘জুরাসিক ওয়াল্র্ড’-এর পরের কিস্তি নির্মাণের পরিকল্পনা চূড়ান্ত হয়েছে এরই মধ্যে। এতেও থাকবেন হলিউড তারকা ক্রিস প্রাট।

বাংলাদেশ সময় : ১৭৫৩ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।