ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শচীনদেব বর্মণের স্মৃতি সুরক্ষায় উদ্যোগ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
শচীনদেব বর্মণের স্মৃতি সুরক্ষায় উদ্যোগ শচীনদেব বর্মণ

কিংবদন্তি সংগীতশিল্পী শচীনদেব বর্মণের স্মৃতি সুরক্ষায় বাংলাদেশ শিল্পকলা একাডেমী ও জেলা প্রশাসন কুমিল্লার আয়োজনে এবং জেলা শিল্পকলা একাডেমী কুমিল্লার ব্যবস্থাপনায় আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শচীনকর্তার পৈতৃক নিবাস কুমিল্লার চরথায় ১৬ জুন বিকেল সাড়ে ৫টায় শুরু হবে এটি।


 
অনুষ্ঠানের সাংস্কৃতিক অনুষ্ঠানে অনিক বোসের নৃত্য পরিচালনায় ‘ঝিলমিল ঝিলমিল ঝিলের জলে’ ও ‘নিটোল পায়ে রিনিক ঝিনিক’ গানের তালে সমবেত নৃত্য পরিবেশন করবে নৃত্য সংগঠন স্পন্দন। একক কণ্ঠে ‘কে যাসরে’ ও ‘রঙ্গিলা রঙ্গিলা রঙ্গিলারে’ গান দুটি গেয়ে শোনাবেন সুবীর নন্দী ও অনিমা মুক্তি গোমেজ।

‘নিশিথে যাইও ফুলবনে’ ও ‘বাঁশি শুনে আর কাজ নাই’ গান দুটি পরিবেশন করবেন করবেন কিরণ চন্দ্র রায় ও মৌটুসী।

এর আগে আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে থাকবেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী, কুমিল্লা পুলিশ সুপার শাহ মোঃ আবিদ হোসেন এবং কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আবদুর রউফ। জেলা প্রশাসক কুমিল্লা ও জেলা শিল্পকলা একাডেমী কুমিল্লার সভাপতি মোঃ হাসানুজ্জামান কল্লোলের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে থাকবেন কণ্ঠশিল্পী সুবীর নন্দী, সংগীতশিল্পী কিরণ চন্দ্র রায়, শিক্ষাবিদ ও সংগীত বিশেষজ্ঞ অধ্যাপক আ ব ম নুরুল আনোয়ার এবং গবেষক ও সংগীত বিশেষজ্ঞ অ্যাডভোকেট গোলাম ফারুক। স্বাগত বক্তব্য প্রদান করবেন জেলা শিল্পকলা একাডেমী কুমিল্লার সাংস্কৃতিক কর্মকর্তা মোঃ বশিরুল আনোয়ার।

বাংলাদেশ সময় : ২০৩০ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।