ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আতিকুল হক চৌধুরী স্মরণে একুশে টিভি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুন ১৬, ২০১৫
আতিকুল হক চৌধুরী স্মরণে একুশে টিভি আতিকুল হক চৌধুরী

১৭ জুন বরেণ্য নাট্যব্যক্তিত্ব আতিকুল হক চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। এদিন তার স্মরণে একুশে টেলিভিশন বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে।



দুপুর ১২টা ০৫ মিনিটে ‘একুশের দুপুর’ অনুষ্ঠানে স্মৃতিচারণ করতে আসবেন সৈয়দ হাসান ইমাম। সন্ধ্যা ৬টা ০৫ মিনিটে ‘একুশের সন্ধ্যা’য় থাকবেন শমী কায়সার। আতিকুল হক চৌধুরীরকে নিয়ে ‘অতঃপর আমি’ প্রচার হবে রাত ৭টা ৫০ মিনিটে। রাত ১০টা ১০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘মা’ আব্দুস সালামের কাহিনী অবলম্বনে এর নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছিলেন আতিকুল হক চৌধুরী। অভিনয়ে ডলি জহুর, শাহ আলম দুলাল, রোজী সিদ্দিকী, আরমান পারভেজ মুরাদ।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব আতিকুল হক চৌধুরী ১৯৩১ সালের ১৫ ডিসেম্বর বরিশালে জন্মেছিলেন। মেহেন্দিগঞ্জ থানার উলানিয়া গ্রামের প্রসিদ্ধ জমিদার বাড়ির সন্তান ছিলেন তিনি। ষাটের দশকে বাংলাদেশ বেতারের মাধ্যমে তার কর্মজীবন শুরু হয়। এরপর কর্মরত ছিলেন পাকিস্তান টেলিভিশন ও বাংলাদেশ টেলিভিশনে। দীর্ঘ ১১ বছর শিক্ষকতা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগে। সর্বশেষ তিনি একুশে টেলিভিশনের উপদেস্টা হিসেবে দীর্ঘ সময় ধরে দায়িত্ব পালন করছিলেন। ২০১৩ সালের গত ১৭ জুন রাত ৯টা ৪৫ মিনিটে এই বরেণ্য নাট্যব্যক্তিত্ব রাজধানীর শমরিতা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাংলাদেশ সময় : ১৬০৮ ঘণ্টা, জুন ১৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।