ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

প্রসার ভারতীর সদস্য কাজল?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৫
প্রসার ভারতীর সদস্য কাজল? কাজল

ভারতের সবচেয়ে বড় সম্প্রচার কেন্দ্র প্রসার ভারতীর খন্ডকালীন বোর্ড সদস্য নির্বাচিত হচ্ছেন কাজল। ইতিমধ্যে মোদী সরকারের কাছে বলিউডের এই অভিনেত্রীর নাম সুপারিশ করা হয়েছে।

সংক্ষিপ্ত তালিকায় আছেন আরও ছয়জন। সবাই গণ্যমান্য ব্যক্তি।

কাজলের পাশাপাশি সুপারিশ করা হয়েছে এমন কয়েকজন হলেন- গায়ক অনুপ জালোটা, ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর মিডিয়া উপদেষ্টা অশোক ট্যান্ডন, সাংবাদিক মেহনাজ মার্চেন্ট প্রমুখ। ওই নামগুলোর তালিকা এখন উপ-রাষ্ট্রপতি হামিদ আনসারী এবং চেয়াম্যান অব প্রেস কাউন্সিল অব ইন্ডিয়ার (পিসিআই) নেত‍ৃত্বাধীন কমিটির কাছে প্রদান করা হয়েছে। এর মধ্যে চারজনকে নির্বাচন করবে কমিটি। তথ্য ও সম্প্রচার সচিব এবং প্রেস কাউন্সিলের চেয়ারম্যানের আলোচনার সময় ঘোষণা করা হবে নামগুলো।

প্রসার ভারতীর তত্ত্বাবধানে আছে দূরদর্শন টিভি নেটওয়ার্ক ও অল ইন্ডিয়া রেডিও। স্যাটেলাইট টিভি চ্যানেলের দৌরাত্ম্যে দূরদর্শন আগের মর্যাদা হারিয়েছে। তাই আগামী কয়েক মাসের মধ্যে চ্যানেলটির অবয়বে আমূল পরিবর্তন আনতে চায় মোদী সরকার। এজন্য মূলধারার শিল্প-সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের রুচিসম্পন্ন শিল্পীদের নিযুক্ত করা হচ্ছে। চার শিল্পী-সহ প্রসার ভারতীতে খন্ডকালীন সদস্য হিসেবে কাজ করবেন মোট ছয় জন। বাকি দু’জন সরকারি কর্মকর্তা।

কাজল এখন শাহরুখ খানের সঙ্গে ‘দিলওয়ালে’র কাজ করছেন। রোহিত শেঠি পরিচালিত ছবিটি মুক্তি পাবে চলতি বছরের ১৮ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।